ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১

এশিয়া কাপের মিশনে দেশ ছাড়ল জ্যোতিরা

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৩:৪৭ দুপুর  

আসন্ন ১৯ জুলাই শুরু হতে যাওয়া এশিয়া কাপ সামনে রেখে শ্রীলংকার উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ১২.৫৫ মিনিটে শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ে নিগার সুলতানা জ্যোতির দল। এবারের এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ জুলাই। যেখানে জ্যোতির দলের প্রতিপক্ষ আয়োজক শ্রীলংকা।

এবারের এশিয়া কাপে গ্রুপ ‘বি’ পড়েছে বাংলাদেশ দল। এই গ্রুপে বাংলাদেশের বাকি তিন প্রতিপক্ষ শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড। অন্যদিকে গ্রুপ ‘এ’তে আছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

গ্রুপপর্বে বাংলাদেশের ম্যাচগুলো হবে ২০ জুলাই শ্রীলংকার বিপক্ষে, ২২ জুলাই থাইল্যান্ডের বিপক্ষে ও ২৪ জুলাই মালয়েশিয়ার বিপক্ষে। যেখানে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল নিশ্চিত করা।

যেই লক্ষ্যের কথা জানিয়ে দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জ্যোতি বলেন, ‘এশিয়া কাপ আমাদের মেয়েদের ক্রিকেটের জন্য অন্যরকম একটা আবেগের জায়গা। ২০১৮ সালের এশিয়া কাপ জয়ের পর বাংলাদেশের মেয়েদের ক্রিকেটে কিন্তু বড় রেভ্যুলেশন হয়েছে। এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ, বিশ্বকাপের আগে নিজেকে ঝালিয়ে নেওয়া যাবে এশিয়া কাপের মাধ্যমে। সর্বশেষ এশিয়া কাপে আমরা সেমিফাইনালে যেতে পারিনি। এবার স্বাভাবিকভাবেই প্রথম লক্ষ্য সেমিফাইনাল।’

এশিয়া কাপে বাংলাদেশ নারী স্কোয়াড
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার, মুর্শিদা খাতুন, রুমানা আমেদ, রিতু মণি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া, সুলতানা খাতুন, রুবাইয়া হায়দার ঝিলিক, স্বর্ণা আক্তার, ইশমা তানজুম, সাবিকুন্নাহার জেসমিন ও শরিফা খাতুন।