ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

দুর্যোগে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান খাইরুল বাসারের 

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৩:৩৮ দুপুর  

স্মরণকালের ভয়াবহ বন্যার সম্মুখীন হয়েছেন দেশের উত্তর-পূর্বাঞ্চলের ১৫টির অধিক জেলা। বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। 

এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। বন্যার পানিতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। এ ঘটনায় চার জেলায় আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরাও এগিয়ে এসেছে। ছোট পর্দার অভিনেতা খাইরুল বাসার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়েছেন। যেখানে এই দুর্যোগে সবাইকে একসঙ্গে কাজ করার জন্য আহ্বান করেছেন।

পোস্টে খাইরুল বাসার লিখেছেন, দেশটা হিংসা লুটপাট হত্যায় ক্ষয় হয়েছে অনেক। এই ক্ষত হয়ে যাওয়া দেশটাকে আগামী নেতৃত্ব যেন সুস্থ করার যথাযথ সহযোগিতা পায়, এই ব্যাপারে এক হওয়া জরুরি এবং সচেতন থাকাও জরুরি।

একসঙ্গে কাজ আহ্বান জানিয়ে এ অভিনেতা আরো বলেন, আসুন সবাই এক হই, সামনে তাকাই এবং আগামী সুন্দর হবেই; এই বিশ্বাসে এবং সংগ্রামে প্রস্তুত হই। হিংসা বিবাদ সব ভুলে; দেশটা আমাদের; আমরা আমাদের এবং এই সত্য-এই সুন্দর নিয়ে এক থাকি। এই দুর্যোগে আমরা যেভাবে এক হয়েছি এটাই মানবিক সৌন্দর্য। এটুকুই সত্য এবং সুন্দর আমরা আমাদের জন্য ‘মানুষ মানুষের জন্য’।

এর আগে ঢাকা ভিত্তিক বাংলা রক ব্যান্ড ‘শিরোনামহীন’ বন্যাদুর্গতদের জন্য বিনা পারিশ্রমিকে কনসার্টের আয়োজন করতে যাচ্ছে। যেখানে বন্যাদুর্গতদের জন্য অর্থ, ঔষধ এবং শুকনো খাবার সংগ্রহ করা হবে। বৃহস্পবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শিরোনামহীন’ পেজে এমনটি জানানো হয়েছে।

প্রসঙ্গত, কয়েকদিনের টানা বৃষ্টিতে বন্যা দেখা দিয়েছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে। বন্যার কারণে ত্রিপুরা রাজ্য সরকার ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দিয়েছে। ফলে গোমতী ও ফেনী নদীর পানি হঠাৎ বেড়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল তলিয়ে বন্যার দেখা দিয়েছে।

দৈনিক সরোবর/এমই