ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

‘রাজনীতির কারণে সাকিবের খেলায় কোন প্রভাব পড়বে না’

স্পোর্টস ডেস্ক    

 প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৭:২৭ বিকাল  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন সাকিব আল হাসান। আওয়ামী লীগের সাবেক এই সংসদ সদস্য দেশের তরুণ প্রজন্মের অন্যতম ‘আইডল’ হলেও শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে নিশ্চুপ ছিলেন। কানাডায় এক প্রবাসী বাংলাদেশি তাকে এই প্রসঙ্গে প্রশ্ন করলে সাকিব পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, আপনি দেশের জন্য কী করেছেন।

সাকিবের এমন মন্তব্য শিক্ষার্থীদের ক্ষুব্ধ করে। সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় তাকে। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর মাগুরায় সাকিবের পার্টি অফিসে হামলা করে বিক্ষুব্ধ জনতা।

এমন পরিস্থিতিতে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি শেষ করে দেশে না এসে সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব। সেখানে দুই টেস্ট সিরিজ সামনে রেখে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তিনি।

বুধবার রাওয়ালপিন্ডিতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। সে টেস্টকে সামনে রেখে সংবাদ সম্মেলনে আসা অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সাকিব সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, রাজনীতির কারণে সাকিবের পারফরম্যান্সে প্রভাব পড়বে না। কারণ তিনি পেশাদার ক্রিকেটার এবং সত্যি বলতে আমরা সবাই তাকে ক্রিকেটার হিসেবেই বিবেচনা করি।

বরং অভিজ্ঞ অলরাউন্ডার সাকিবের কাছে এই সিরিজে বিশেষ কিছুর প্রত্যাশা শান্তর, ‘দীর্ঘদিন ধরে তিনি খেলে আসছেন। নিজের দায়িত্বটা জানেন, কীভাবে নিজেকে প্রস্তুত করতে হয় (সেটিও জানেন)। তো আমি তার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে চিন্তা করছি না। আশা করি, এই সিরিজে তিনি বিশেষ কিছুই করবেন।

দৈনিক সরোবর/এমই