ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

অভিষেকে নিষ্প্রভ আলভারেজ

স্পোর্টস ডেস্ক    

 প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৪:২০ দুপুর  

তরুণ বিশ্বকাপজয়ী ফুটবলার হুলিয়ান আলভারেজ সোমবার ( ১৯ আগস্ট) রাতে লা লিগায় নিজের প্রথম ম্যাচ খেলেছেন। তবে অভিষেকে নিষ্প্রভ ছিলেন তিনি।

২০২২ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছিলেন আলভারেজ। সে বছরই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেন তিনি। তবে বিশ্বকাপজয়ী তরুণ এই ফুটবলার পেপ গার্দিওলার ম্যানসিটিতে প্রথম একাদশে খেলার সুযোগ পাচ্ছিলেন না। তাই দলবদলের সিদ্ধান্ত নেন তিনি।

বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৯২ কোটি টাকাইয় এবার আলভারেজকে ম্যানসিটি থেকে কিনে নেইয় অ্যাটলেটিকো মাদ্রিদ। এরপর গতকালই প্রথম মাঠে নেমেছিলেন তিনি। অবশ্য নতুন ক্লাবের হয়েও শুরুর একাদশে মাঠে নামা হয়নি তাঁর। বদলি হয়ে শেষ ১৫ মিনিট খেলেছেন তিনি।

তবে অ্যাটলেটিকোর হয়ে নিজের প্রথম ম্যাচে নিষ্প্রভই ছিলেন আলভারেজ। গোলের দেখাও পাননি তিনি। শেষ পর্যন্ত তাঁর দলকে মাঠ ছাড়তে হয়েছে সমতা নিয়েই।

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচটিতে দুইবার পিছিয়ে পড়েছিল অ্যাটলেটিকো। প্রতিপক্ষের ঘরের মাঠ এস্তাদিও দে লা সেরামিকায় ১৮ মিনিটেই পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো। তবে ম্যাচে ফিরতে খুব একটা সময় নেয়নি অ্যাটলেটিকো। ২০ মিনিটের মাথায় গোল করে দলকে সমতায় ফেরান মার্কোস লরেন্তে।

তবে ম্যাচের ৩৭ মিনিটে ককের আত্মঘাতী গোলে আবার এগিয়ে যায় ভিয়ারিয়াল। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করেন অ্যাটলেটিকোর আরেক অভিষিক্ত ফুটবলার আরেক্সান্ডার সরলথ। এরপর দ্বিতীয়ার্ধে আর কোনো দলই গোলের দেখা না পাওয়ায় শেষ পর্যন্ত ড্র হয় ম্যাচটি।   

দৈনিক সরোবর/এমই