ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

এমবাপেকে ছাড়া প্রথম ম্যাচে জয় পিএসজির

স্পোর্টস ডেস্ক    

 প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৪:১৫ দুপুর  

লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদে গেছেন ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে। যে কারণে তারকা এই ফুটবলারকে ছাড়াই মৌসুমের প্রথম অফিসিয়াল ম্যাচে মাঠে নামতে হয়েছে প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। ফরাসি লিগ ওয়ানের ২০২৪-২০২৫ মৌসুমের উদ্বোধনী ম্যাচে অবশ্য পিএসজিকে এমবাপের অভাব বুঝতে দেননি ডেম্বেলে-বার্কালো-কুলো মুয়ানিরা।

শুক্রবার ফরাসি লিগ ওয়ানের উদ্বোধনী ম্যাচে লে হ্যাভরকে ৪-১ ব্যবধানে হারিয়েছে পিএসজি। এতে প্রমাণিত হয়েছে, এমবাপেকে ছাড়াও জ্বলে উঠতে পারে সর্বশেষ মৌসুমের চ্যাম্পিয়নরা।

অ্যাওয়ে ম্যাচে গতকাল শুরুটা দুর্দান্ত ছিল পিএসজির। ৩ মিনিটেই প্রথম গোল করে তারা। ডি-বক্সের ভেতরে থাকা লি কেংকে পাস দেন গনচেলো রামোস। বল পেয়ে বাঁপায়ের দারুণ শটে হ্যাভরের জাল কাঁপান লি কেং।

দ্রুততম সময়ে গোল পাওয়ার আনন্দ বেশিক্ষণ থাকেনি পিএসজির। কারণ ২০ মিনিটে ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে হয় রামোসকে। পর্তুগিজ তারকার বদলে মাঠে নামেন রান্ডার কুলো মুয়ানি।

বিরতির গোল করে পিএসজি স্তব্ধ করে দেয় লে হ্যাভর। ৪৮ মিনিটে গুইটিয়ার লরিসের গোলে ১-১ সমতায় ফেরে স্বাগতিকরা। এর আগে লে হ্যাভরের পক্ষে হোস কাসিমির করা আরো একটি গোল হ্যান্ডবলের কারণে বাতিলও করেছিল ভিএআর।

ম্যাচের শেষদিকে এসে ভেঙে পড়ে লে হ্যাভরের রক্ষণেল দেয়াল। এই সুযোগে দুর্দান্ত হেডে পিএসজিকে এগিয়ে (২-১) দেন ওসুমানে ডেম্বেলে। ২ মিনিট পর আরো একটি গোল করে ব্যবধান ৩-১ করেন ব্রাডলি বার্কালো । ৯০ মিনিটে পেনাল্টি থেকে গোল করা ষোলকলা পূর্ণ করেন কুলো মুয়ানি। এতে ৪-১ ব্যবধানে বড় জয় পায় পিএসজি।

দৈনিক সরোবর/এমই