ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

অটোরিকশা বন্ধের দাবিতে রিকশাচালকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১১:৫৬ দুপুর  

ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন পায়েচালিত রিকশার চালকরা। আজ সোমবার সকাল ১০টা থেকে শাহবাগ মোড়ে সড়ক অবরোধ করে রেখেছেন তারা। ফলে এই মোড় হয়ে গুলিস্তান-ধানমন্ডি-ফার্মগেটগামী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন শত শত মানুষ। বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শারমিন। 

এসআই) শারমিন বলেন, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে পায়েচালিত রিকশার চালকরা শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন। সেখানে তারা তাদের দাবি দাওয়া জানাচ্ছেন। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পায়েচালিত রিকশাচালকরা ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবিতে কয়েকদিন ধরে আন্দোলনে নামার চেষ্টা করছিল। কয়েকজন রিকশাচালক অভিযোগ করে বলেন, ব্যাটারিচালিত রিকশার কোনো লাইসেন্স নেই। সরকার অনুমোদনও দেয়নি। এরপরও তারা অলিগলি ছেড়ে এখন প্রধান সড়কে দাঁপিয়ে বেড়াচ্ছে। এসব রিকশার জন্য পায়েচালিত রিকশার চালকরা অসহায় হয়ে পড়েছেন। এ জন্য তারা ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবি জানান। সকাল ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত শাহবাগ মোড়ে কয়েকশ পায়েচালিত রিকশাচালক অবস্থান নিয়েছেন।

দৈনিক সরোবর/কেএমএএ