ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

প্রায় আড়াই বছর পর জাতীয় দলের জার্সিতে সাদমানের ফিফটি

স্পোর্টস ডেস্ক    

 প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৩:৫৬ দুপুর  

প্রায় আড়াই বছর পর জাতীয় দলের জার্সিতে ফিরেছেন সাদমান ইসলাম। সেই ফেরাটা তিনি ফিফটিতে রাঙিয়েছেন। তার ফিফটির দিনে রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনটা দারুণ কেটেছে বাংলাদেশের। আরেক ব্যাটার মুমিনুল হক সৌরভের ব্যাটও সৌরভ ছড়াতে শুরু করেছে। তিনিও আছেন ফিফটির খুব কাছে।

ফিফটির ঘ্রাণ নিয়েই মধ্যাহ্নভোজে গেছেন মুমিনুল। ৪৫ রানে ব্যাট করছেন এই ব্যাটার। অন্যদিকে সাদমান ১২৩ বলে ৫৩ রানে উইকেটে আসবেন। এই দুই ব্যাটারে ভর করে পাকিস্তানের বিপক্ষে ২ উইকেটে ১৩৪ রান জমা করেছে বাংলাদেশ। এখনও পাকিস্তানের চেয়ে ৩১৪ রানে পিছিয়ে বাংলাদেশ।

সাদমান সবশেষ বাংলাদেশের হয়ে সাদা পোশাকে খেলেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে। ২০২২ সালের এপ্রিলে শেষ হওয়া সেই টেস্টে ব্যাট হাতে ৯ ও ০ রান করেছিলেন সাদমান। এর পর থেকেই জাতীয় দলের বাইরে এই ক্রিকেটার। অবশেষে দলে ফিরে সেই ফেরাটা তিনি রাঙিয়েছেন ফিফটি হাঁকিয়ে। 

এর আগে, রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের শুরুতেই ২ উইকেট হারায় বাংলাদেশ। আগের দিনে শেষ বিকেলে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৭ রান করে বাংলাদেশ দল। কিন্তু শুক্রবার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় টাইগাররা।

এদিন প্রথম সেশনে স্কোর বোর্ডে মাত্র ২৬ রান যোগ করতেই ফেরেন ওপেনার জাকির হাসান ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জাকির করেন ৫৮ বলে ১২ রান। অন্যদিকে ৪২ বলে ১৬ রান করে খুররাম শাহাজাদের বলে বোল্ড আউট হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

দৈনিক সরোবর/এমই