add

ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

নিপুণের রিট নিয়ে যা বললেন জায়েদ খান 

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৪:৪৯ দুপুর  

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ। আর এ কারণেই চটেছেন সাবেক সাধারণ সম্পাদক এবং নিপুণের চির প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত জায়েদ খান।

সংবাদমাধ্যমকে জায়েদ খান বলেছেন , তখন নতুন কমিটিকে ফুলের মালা পরিয়ে দিয়ে তিনি বলেছিলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। অথচ এত দিন পরে উনার মনে হলো, নির্বাচন সুষ্ঠু হয়নি। এটা দ্বৈতনীতি! আলোচনায় থাকা অথবা কারও প্ররোচনায় এমন কাজ করেছেন তিনি। তিনি এটাকে নোংরা মানসিকতা উল্লেখ করে বলেছেন, শিল্পীরা এত জঘন্য হতে পারে না। তাঁর কারণে শিল্পীদের বদনাম হচ্ছে। আশা করছি, শিল্পীরা সবাই মিলে উনাকে প্রতিহত করবে।

বুধবার (১৫ মে) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদন করেন নিপুণ। রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন নিপুণ। যুক্তরাষ্ট্রে অবস্থানরত এ অভিনেত্রী হোয়াটসঅ্যাপে বলেন,আরো আগেই করা উচিত ছিল। ভোট হয়েছে শুক্রবার। ভোটের ফলাফল এসেছে শনিবার সকালে। রোববারই রিটটি করা দরকার ছিল। কিন্তু আমি অসুস্থ হয়ে পড়া এবং জরুরি কাজে যুক্তরাজ্য হয়ে যুক্তরাষ্ট্রে আসার কারণে সেটি সম্ভব হয়নি। আমি আসার সময় সবকিছু প্রসেস ঠিক করে রেখে এসেছিলাম। গত মঙ্গলবার (১৪ মে) আমার আইনজীবীর মাধ্যমে রিটটি করেছি।

গত ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হয়। উৎসবমুখর পরিবেশে ৫৭০ জনের মধ্যে ৪৭৫ জন শিল্পী ভোট দেন।

২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের এই নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

দৈনিক সরোবর/এমএস