ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

‘জঙ্গিদের ছিনিয়ে নিতেই কারাগারে হামলা’

সরোবর প্রতিবেদক 

 প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৮:৩১ রাত  

নরসিংদী জেলা কারাগারে জঙ্গিদের ছিনিয়ে নিতে হামলা করা হয়েছিল বলে জানিয়েছেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না।

শুক্রবার দুপুরে পাঁচদোনায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব স্থাপনা তৈরি করেছেন, সেগুলোর ওপর হামলা করছে দুষ্কৃতিকারীরা। তারা বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করতে চেয়েছে। যেন তাদের প্রভুকে দেখাতে পারে। তারা চেষ্টা করছে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের সেই পরাজিত শক্তি জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা মুক্তিযুদ্ধকে মেনে নিতে পারেনি। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চায়।  

এ সময় তিনি রাজাকারদের তালিকা প্রস্তুত করে কমিটির মাধ্যমে তা বাস্তবায়নে আহ্বান জানান।

আ ক ম মোজাম্মেল হক বলেন, আদালত বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ৫ শতাংশ কোটা দিয়েছেন, এটাকে আমরা স্বাগত জানাই।

দেশে অরাজক পরিস্থিতির বিষয়ে মুক্তিযুদ্ধমন্ত্রী আরো বলেন, যারা দেশে তাণ্ডব চালিয়েছে, তারা কখনও ছাত্র হতে পারে না। তারা ছিল বিএনপি-জামায়াত রাজাকারের দল। তাদের কার্যকলাপে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। কারণ আমাদের প্রাণের প্রতিষ্ঠান মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আঘাত করেছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি বিএনপি-জামায়াত, শিবির ও ছাত্রদলের ক্যাডাররা এ আঘাত করেছে।

দৈনিক সরোবর/এএস