ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

ছাড়ছে দূরপাল্লার বাস

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০১:০৩ দুপুর  

ঢাকা থেকে চলাচল করছে দূরপাল্লার বাস। রাজধানীর তিনটি আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে বাসগুলো। আবার বিভিন্ন জেলা থেকে কারফিউ শিথিলের সময়টায় দূরপাল্লার বাস ঢাকায় এসেছে।

শুক্রবার সকালে সড়ক পরিবহন মালিক সমিতি, বাসের চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সকালে গাবতলী থেকে কিছু বাস উত্তরবঙ্গের দিকে, মহাখালী থেকে জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোণার দিকে, সিলেট রুটে এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে চট্টগ্রাম ও দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিকে ছেড়ে গেছে। এসব বাসে যাত্রী সংখ্যা মোটামুটি ছিল।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কারফিউয়ে জরুরি কাজ ছাড়া কেউ দূরপাল্লায় যাতায়াত করছেন না। নিরাপত্তার স্বার্থে সবাই সাবধানে আছেন।

সিলেট থেকে ঢাকায় আসা যাত্রী আসাদুজ্জামান রাকিব সংবাদমাধ্যমে বলেন, শনিবার আমাদের একটা পরীক্ষা আছে, সেটি দিতেই ঢাকায় আসা। বর্তমান পরিস্থিতিতে রাস্তায় একটু ভীত সাব্যস্ত হলেও কোনো অসুবিধা হয়নি। নিরাপদে আসা গেছে।

ঢাকা-ময়মনসিংহ-ঢাকা রুটে সৌখিন এক্সপ্রেস বাসের চালক মো. শরিফ সংবাদমাধ্যমে বলেন, ময়মনসিংহ থেকে বাস চালিয়ে একটু আগেই ঢাকায় ফিরলাম। রাস্তায় কোনো সমস্যা নেই। আরামে আসা গেছে। তবে যাত্রীর সংখ্যা কিছুটা কম। জরুরি দরকার ছাড়া হয়তো কেউ চলাচল করছে না।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সামদানী খন্দকার সংবাদমাধ্যমে বলেন, কারফিউ শিথিলের সময়ের ওপর নির্ভর করে আমাদের গাড়িগুলো দূরপাল্লার উদ্দেশে ছেড়ে গেছে। সময়ের সমন্বয়ে গাড়ি ছাড়া হচ্ছে।