ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

‘তোমরা যেয়ো না প্লিজ, আমাকে আর পাবা না’ কাকে বলেছিলেন শাফিন

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৯:২৪ রাত  

কথা ছিল যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ব্যান্ডের জনপ্রিয় তারকা শাফিন আহমেদ ও সামিনা চৌধুরীর একই মঞ্চে গান গাওয়ার। এর মধ্যেই অসুস্থ হয়ে পরেন শাফিন। শেষ পর্যন্ত গাওয়া হয়নি তার। অনুষ্ঠানের চার দিনের মাথায় সামিনা চৌধুরী জানতে পারেন শাফিন আহমেদ আর নেই।

শাফিন আহমেদের মৃত্যুর তিন দিন আগে হাসপাতালে চিকিৎসাধীন শাফিনকে দেখতে যান সামিনা চৌধুরী। সঙ্গে ছিলেন স্বামী ইজাজ খান স্বপন। কিছুটা সময় তাঁরা অসুস্থ শাফিনের পাশেও কাটান। কথাও হয় তাদের।

হাসপাতালের সেই দিনে অভিজ্ঞতা বলতে গিয়ে সামিনা চৌধুরী বলেন, ‘তিন দিন আগে কথা বলে, দেখে এলাম। বারবার আমাকে আর স্বপনকে থাকতে বলছিলেন।’ স্বপনকে বললেন, ‘আমাকে ছেড়ে যেয়ো না প্লিজ! আমার সঙ্গে গল্প করো। আমার অনেক ব্যথা হচ্ছে কোমরে। স্বপন, তোমাকে কিছু বলব, বসো। শাফিন ভাইকে পানি খাওয়াল স্বপন। তারপর তাকে ঘুমের ওষুধ দেওয়া হলো। শাফিন ভাইয়ের অবস্থা দেখে আমাদের চলে আসতে বললেন আয়োজকেরা।’

তিনি বলেন, ‘কী বলতে চেয়েছিলেন শাফিন ভাই, কে জানে। কোনো চাপা কষ্ট কি ছিল তাঁর ভেতর? দেশের আরেকটি সম্পদ, আরেকটি মেধার বিয়োগ হলো। চোখে শুধু ভাসছে। তোমরা যেয়ো না প্লিজ...আমাকে আর পাবা না।’

এদিকে তার মরদেহ দেশে আনতে যুক্তরাষ্ট্রে গিয়েছেন তার ভাই হামিন আহমেদ।

পরিবার সূত্রে জানা গেছে, শাফিন আহমেদ স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। বাবা সুরকার কমল দাশগুপ্তের কবরে সমাহিত করা হবেন শাফিন। বনানী কবরস্থানে বাবার কবরে সমাহিত করা হবে তাকে। পাশে তাঁর মা সংগীতশিল্পী ফিরোজা বেগমের কবর রয়েছে।