add

ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

মন্টেরের কাছে হেরে মেসিদের বিদায়

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০৫:১৮ বিকাল  

লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জর্ডি আলবা, সার্জিও বুস্কেটসরের মতো তারকা নিয়েও ইন্টার মিয়ামি পারলো না মন্টেরের সঙ্গে। ঘরের মাঠে প্রথম লেগে ২-১ গোলে হারের পর এবার মেক্সিকান ক্লাবের মাঠে খেলতে গিয়ে ৩-১ ব্যবধানে হেরেছে মিয়ামি।

ফলে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে পিছিয়ে কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে যুক্তরাষ্ট্রের ক্লাবটি।

ম্যাচে বলতে গেলে মন্টেরের কাছে পাত্তাই পায়নি মিয়ামি। মন্টেরে ১৮টি শট নেয়, যার মধ্যে ৯টি ছিল লক্ষ্যে। মেসি-সুয়ারেজরা মাত্র ৫ শট নিয়ে একটি রাখতে পেরেছিলেন লক্ষ্যে।

ম্যাচের প্রথম ভালো সুযোগটি অবশ্য তৈরি করেছিলেন মেসিই। ২৫ মিনিটে জটলা থেকে নেয়া মেসির শট একটুর জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। সেটিই ছিল ম্যাচে মিয়ামির প্রথম শট।

এর ছয় মিনিটের মাথায় তারা গোল হজম করে বসে। মন্টেরেকে এগিয়ে দেন ভাজকুয়েজ। প্রথমার্ধের যোগ করা সময়ে অবশ্য গোল শোধের সুযোগ এসেছিল মিয়ামির। সুয়ারেজ জালে বল জড়ালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে দাপট দেখায় মন্টেরে। ৫৮ মিনিটে বক্সের বাইরে থেকে জোড়ালো শটে ২-০ করেন বেরটেরামে। এর ছয় মিনিটের মাথায় গ্যালারডো মিয়ামির ডিফেন্সের দুর্বলতা কাজে লাগিয়ে হেডে ব্যবধান ৩-০ করেন।

এরপর যেন মরার ওপর খাড়ার ঘা মিয়ামির। ৭৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে জর্ডি আলবা মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় যুক্তরাষ্ট্রের ক্লাবটি। লড়াইয়ে ফেরার আশা শেষ হয়ে যায়।

শেষদিকে এসে গোমেজ ৮৫ মিনিটে গোল করলে পরাজয়ের ব্যবধান যা একটু কমেছে। ৩-১ গোলের বড় হারে বিদায় নিশ্চিত হয়ে যায় মেসিদের।

দৈনিক সরোবর/এএস