ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে আসেনি

নারায়নগঞ্জ প্রতিনিধি

 প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৩:১৯ দুপুর  

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গাজী টায়ার কারখানার আগুন সারা রাতের চেষ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি।

রবিবার রাত কারখানার পাঁচ তলা ভবনে আগুন লাগে, এ সময় থেমে থেমে বিস্ফোরণের শব্দও পান আশেপাশের মানুষ।

পরে রাত সাড়ে ১০টার দিকে স্থানীয়দের মাধ্যমেআগুন লাগার খবর পায় ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস।

ক্রমেই আগুন ভয়াবহ রূপ নিলে ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড ও কাঞ্চন ফায়ার স্টেশন থেকে একে একে যোগ দেয় ১২টি ইউনিটের অন্তত ১২০ জন কর্মী।

টায়ারের কারখানা হওয়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে বলে জানান ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

তিনি বলেন, টায়ার এমন একটা বস্তু যেটায় আগুন ধরলে পানি কাজ করে না। এটা নিজে নিজে সম্পূর্ণ নিভে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়। এছাড়া কারখানার ভেতরে থাকা টায়ার উৎপাদনের দাহ্য পদার্থের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না।

স্থানীয় অনেকে বলছেন, সাবেক মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতারের পর থেকে কারখানাটিতে গণহারে লুটপাট শুরু হয়।

এর মধ্যে ভবনে আগুন ধরে গেলে লুট করতে গিয়ে আসা অনেকেই ভেতরে অনেকেই আটকা পড়ে গিয়েছে বলে স্থানীয় কয়েকজন ফায়ার সার্ভিসকে জানিয়েছে।

যদিও ফায়ার সার্ভিস প্রাথমিক অবস্থায় খোঁজ করে ভেতরে কাউকে পায়নি। তবে তারা নিখোঁজের আত্মীয় দাবি করা স্বজনদের থেকে ১৮ জনের একটি তালিকা তৈরি করার কথা জানিয়েছে।

কী কারণে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে এখনও জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তথ্যসূত্র: বিবিসি নিউজ বাংলা

দৈনিক সরোবর/এএস