ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মেহেরপুর-চুয়াডাঙ্গা রুটে বাস বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

সরোবর ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১১:৫৯ দুপুর  

চতুর্থ দিনের মতো বন্ধ রয়েছে মেহেরপুর-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল।  ৭ সেপ্টেম্বর বিকেলে চুয়াডাঙ্গা বাস মালিক সমিতি ও ইজিবাইক চালকদের দ্বন্দ্বের জেরে মেহেরপুর-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কে সব ধরনের লোকাল বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিক ও মোটর শ্রমিক ইউনিয়ন। তবে চলাচল করছে দূরপাল্লার যানবাহন।

চার দিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় সড়কে নিয়মিত বাসের যাত্রীরা পড়েছেন চরম দুভোর্গে। ছোট ছোট যানবাহন চলাচল করলেও সরাসরি চলাচল করছে না। খণ্ড খণ্ড স্থান থেকে যাত্রী পরিবহন করায় দুর্ভোগের সঙ্গে যাত্রীদের খরচ বেড়েছে কয়েকগুণ। বিশেষ করে কর্মজীবী ও শ্রমজীবী মানুষ পড়েছেন বেশ বিপাকে।

মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, সড়কে প্রচুর পরিমাণে অবৈধ যানবাহন চলাচল করায় বাস চলাচলে মারাত্মক বাধা সৃষ্টি হচ্ছে। বাসের আয় কমার পাশাপাশি প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন চালকরা। এসব অবৈধ যানবাহনের দৌরাত্ম কমানো না গেলে বাস চলাচল বন্ধ হয়ে যাবে। তিনি বলেন, শনিবার যে দ্বন্দ্বের জেরে বাস চলাচল বন্ধ রয়েছে, তা নিরসনে চুয়াডাঙ্গা বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসনের আলোচনা চলছে। সমস্যা সমাধান হলেই বাস চলাচল শুরু হবে।

দৈনিক সরোবর/কেএমএএ