ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সিলেটের বড় পুঁজি

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: জানুয়ারী ১৯, ২০২৪, ০৯:২৮ রাত  

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক শুভাগত হোমের ওভারে ১২ রান নিয়ে উড়ন্ত শুরু পায় সিলেট স্ট্রাইকার্স। তবে মাঝে চট্টগ্রামের বোলাররা তাতে লাগাম টানেন, ফলে রানের গতিও কিছুটা কমে আসে। তবে জাকির হাসানের ফিফটি ও মোহাম্মদ মিঠুনের ৪০ রানের সুবাদে বড় সংগ্রহ পেতে অসুবিধা হয়নি সিলেটের। মাশরাফি বিন মুর্তজার দল নির্ধারিত ওভারে ২ উইকেটে ১৭৭ রানের বড় পুঁজি পেয়েছে।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার থেকে শুরু হয়েছে বিপিএলের দশম আসর। প্রথম ম্যাচটা যদিও বড় স্কোর দেখেনি। তাই মিরপুরের মাঠে বড় রানের আশাটা কিছুটা যেন মিইয়ে যেতে বসেছিল। তবে সিলেটের ব্যাটসম্যানরা সেই ভাবনায় সাময়িক স্বস্তি এনে দিয়েছেন। বাঁ-হাতি ব্যাটসম্যান জাকির সর্বোচ্চ ৭০ রান (৪৩ বল), মিঠুন ৪০ (২৮ বল), নাজমুল হোসেন শান্ত ৩৬ রান (৩০ বল) এবং আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর করেন ২৬ রান (২০ বল)।

এর আগে টস জিতে চট্টগ্রামের অধিনায়ক শুভাগত সিলেটকে ব্যাটিংয়ে পাঠান। ওপেনিংয়ে মিঠুনকে নামিয়ে বাজিয়ে দেখেছে সিলেট। তাতে দলটি সফলই হয়েছে বলা চলে। শান্তকে সঙ্গে নিয়ে সিলেটের এই সহ-অধিনায়ক রানের গতি বাড়াতে থাকেন। প্রথম পাওয়ার প্লেতে সিলেট কোনো উইকেট না হারিয়েই তোলে ৪৭ রান। এরপর শান্ত-মিঠুনের জুটি ভেঙে চট্টগ্রামকে প্রথম ব্রেকথ্রু এনে দেন স্পিনার নিহাদুজ্জামান। ম্যাচে বাংলাদেশি এই বোলারের ইকোনমিও ছিল মোটামুটি ভালো। সিলেটের প্রথম উইকেটের পতন হয় ৬৭ রানে।

দৈনিক সরোবর/এএস