ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

এক কোটি ২৫ লাখ টাকা খরচে চালু মিরপুর-১০ স্টেশন

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০২:৩৪ দুপুর  

দুই মাস ২৭ দিন পর চালু হলো মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন। এজন্য ১ কোটি ২৫ লাখ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

মঙ্গলবার এই স্টেশনটি চালু করার সময় মি. খান বলেন, যেহেতু অন্যান্য স্টেশনগুলো থেকে অনেক যন্ত্রাংশ এনে এখানে সংযোজন করেছি, তাই সে সব যন্ত্রাংশ আমদানিসহ আমাদের দুই স্টেশনে মোট খরচ হবে ১৮ কোটি ৮৫ লাখ টাকা। সেখানে আরও কিছু বেশি যন্ত্রাংশও থাকবে।

মেট্রোরেলের ভাড়া কমানোর ব্যাপারে চেষ্টা করা হবে উল্লেখ করে মি. খান বলেন, ‘বিভিন্ন অজুহাতে প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানো হয়েছে। প্রকল্পে দুর্নীতি নাকি অপচয়, সেটি চিহ্নিত করতে হবে।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই ভাঙচুরের শিকার হয় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর ১০ নম্বর স্টেশন। এতে স্টেশন দুটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এবং ব্যবহার বন্ধ রাখতে হয়।

এ দুটি স্টেশন সংস্কারে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকার এক বছর সময় লাগবে বললেও গত ২০ই সেপ্টেম্বর ২২ লাখ টাকার প্রাথমিক ব্যয়ে কাজীপাড়া স্টেশন চালু হয়। এর ২৫ দিন পর চালু হলো মিরপুর-১০ স্টেশনটি। তথ্যসূত্র: বিবিসি নিউজ বাংলা

দৈনিক সরোবর/এএস