ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

ডাচদের বিপক্ষে ৩৯৯ রানের পাহাড় অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ০৭:৩৯ বিকাল  

বিশ্বকাপের ইতিহাসে আজ দলীয় সপ্তম সর্বোচ্চ স্কোর গড়ল অস্ট্রেলিয়া। দুই তারকার জোড়া সেঞ্চুরি আর সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেনের জোড়া ফিফটিতে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ উইকেটে ৩৯৯ রানের পাহাড় গড়েছে তুলেছে অস্ট্রেলিয়া।
 
চলতি বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ ৪২৮ রান করে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দলীয় সর্বোচ্চ স্কোর ৪১৭/৬। গত বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে এই রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া।
 
বুধবার ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া।
 
এরপর ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১১৮ বলে ১৩২ রানের জুটি গড়েন স্টিভ স্মিথ। আগের তিন ম্যাচে ১৯, ০,ও ৭ রানে  আউট হওয়া স্মিথ এদিন ফেরেন ৬৮ বলে ৯টি চার আর এক ছক্কায় ৭১ রান করে। 
 
স্মিথ আউট হওয়ার পর মার্নাস লাবুশেনের সঙ্গে ৮৬ বলে ৮৪ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার। ৪৭ বলে সাত চার আর ২ ছক্কায় ৬২ রান করে ফেরেন লাবুশেন। ১২ বলে মাত্র ১৪ রানে ফেরেন জশ ইনজিলস। 
 
ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ওপেনার ডেভিড ওয়ার্নার ফেরেন দলীয় ২৬৭ রানে। তার আগে ৯৩ বলে ১১টি চার আর ৩ ছক্কায় করেন ১০৪ রান। চলতি বিশ্বকাপে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে করেন ১২৪ বলে ১৬৩ রান।
 
তবে বিশ্বকাপে শচীন টেন্ডুলকারে মতো যৌথভাবে ৬ করে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার। বিশ্বকাপে সবচেয়ে বেশি ৭টি সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।
 
ইনিংস শেষ হওয়ার মাত্র ১১ ওভার আগে ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন ম্যাক্সওয়েল। সপ্তম উইকেটে প্যাট কামিন্সের সঙ্গে মাত্র ৪৪ বলে ১০৩ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল।
 
এই জুটিতেই ৪০ বলে সেঞ্চুরি করে বিশ্বকাপে বিশ্ব রেকর্ড গড়েন ম্যাক্সওয়েল। তিনি ৪৯.৩ ওভারে দলীয় ৩৯৩ রানে আউট হওয়ার আগে মাত্র ৪৪ বলে ৯টি চার আর ৮টি ছক্কায় ১০৬ রানের ঝলমলে ইনিংস খেলেন।
 
দৈনিক সরোবর/এএস