ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শক্তিশালী দল ঘোষণা ভারতের, যা জনালেন মিরাজ

স্পোর্ট ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৫:৩৮ বিকাল  

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের পর খুব বেশিদিন বিশ্রামের সময় পাননি বাংলাদেশের ক্রিকেটাররা। ভারতের বিপক্ষে  আসন্ন সিরিজকে সামনে রেখে ফের অনুশীলনে নেমেছে টাইগাররা। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে লাল-বলের অনুশীলন করছেন মুশফিকুর রহিম-মেহেদী হাসান মিরাজ-লিটন দাসরা। অনুশীলন করছেন মেহেদী হাসান মিরাজও। 

গতকাল রাতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য প্রথম টেস্টের দল ঘোষণা করেছে ভারত। ১৬ সদস্যের দলে আছেন রোহিত শর্মা, বিরাট কোহলির সঙ্গে রিশাভ পান্ত, জাসপ্রিত বুমরাহর মতো অভিজ্ঞরা। সবমিলিয়ে পূর্ণশক্তির দল নিয়েই প্রথম টেস্টে মাঠে নামতে যাচ্ছে ভারতীয় দল। 

সোমবার অনুশীলনের ফাঁকে মিরাজ কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে। জানালেন চ্যালেঞ্জিং সিরিজের কথা। মিরাজের ভাষ্যে, দেখলাম যে গতকালকে ইন্ডিয়া টিম ঘোষণা করেছে। অবশ্য প্রত্যেকটা সিরিজ চ্যালেঞ্জিং এবং আমি মনে করি যেহেতু আমরা সর্বশেষ পাকিস্তানে ভালো করে এসেছি। বেশি গ্যাপ নেই, আশা করি যে আমরা যে পারফর্ম করেছি সবাই, যে ফর্মে আছে সবাই। যদি এভাবে পারফর্ম করতে পারে তাহলে একটা ভালো রেজাল্ট আশা করা যায়।

টেস্ট ক্রিকেটে কেন চ্যালেঞ্জ বেশি তা নিয়ে মিরাজ বলেন, দেখেন টেস্ট ক্রিকেট সবসময় চ্যালেঞ্জিং। প্রত্যেকটা সেশন বলেন, প্রত্যেকটা বল বলেন, ওভার বলেন সবটাই চ্যালেঞ্জ থাকে। একটা ব্যাটারের জন্য, একটা বোলারের জন্য। অবশ্যই ভারত অনেক বড় টিম। তাদের বোলার অনেক ভালো, ব্যাটসম্যানরা অনেক ভালো এবং ওদের যে উইকেটটা থাকে আমরা আগে ওখানে টেস্ট ম্যাচ খেলেছি। আমাদের অভিজ্ঞতা রয়েছে ওখানে উইকেট সম্পর্কে কি রকম হবে।

দৈনিক সরোবর/এমই