ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

২য় দিনের মতো ত্রাণ সংগ্রহ কার্যক্রম চলছে ঢাবিতে

ঢাবি প্রতিনিধি

 প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৪:৪৬ দুপুর  

ঢাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে ২য় দিনের মতো ত্রাণ সংগ্রহ কার্যক্রম চলমান রয়েছে।

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গিয়ে দেখা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ সংগ্রহ বুথে দূর-দূরান্ত থেকে মানুষ আসছেন। মুড়ি, বিস্কুট, বিশুদ্ধ পানি, নানা জাতীয় শুকনো খাবার থেকে শুরু করে কাপড়-চোপড়, নগদ টাকা, তেল, চাল, লবন, স্যানিটারি প্যাডসহ প্রয়োজনীয় হতে পারে এমন সব কিছুই ত্রাণ তহবিলে দিচ্ছে মানুষজন।

উত্তরা থেকে এসেছেন স্কুল শিক্ষকা মহুয়া মনি। তিনি বলেন, আমি বন্যার্তদের দুর্দশা দেখে নিজেকে স্থির রাখতে পারছি না। কিন্তু বিশ্বস্ত কোন মাধ্যমে তাদের সাহায্য না পাঠাতে পেরে অতদূর থেকে এখানে ছুটে এসেছি। এই সন্তানেরা আমাদের ২য় স্বাধীনতা এনে দিয়েছে। তাদেরকে চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসিব আল ইসলাম বলেন, গতকাল টিএসসির বুথ ও অনলাইন মাধ্যমে সর্বমোট ২৯ লাখ ৭৬ হাজার ১৭৩ টাকা উত্তোলন করা হয়েছে। এ ছাড়াও বিপুল পরিমাণ শুকনো খাবার, কাপড়চোপড় এসেছে, যেগুলো এরইমধ্যে প্রস্তুত করে বন্যা দুর্গত এলাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। আমাদের কার্যক্রম আজ রাত ৮টা পর্যন্ত চলবে।

এদিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে ৪০টি বিভাগ, ইনস্টিটিউট, বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক সংগঠন বন্যার্তদের সহযোগিতায় নিজ নিজ অবস্থান থেকে কাজ করছে। তারা বিভিন্নভাবে ফান্ড রাইজিং এবং টিম পাঠিয়ে অথবা প্রতিনিধি পাঠিয়ে বন্যার্তদের সহযোগিতা করছেন।

দৈনিক সরোবর/এমই