ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

রাবি’র সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা

সরোবর ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৮:১৮ রাত  

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা আবদুল্লাহ আল মাসুদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাসুদ পারভেজ বিবিসি বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ বিনোদপুর বাজারে মাসুদের ওপর হামলা করে কতিপয় উশৃঙ্খল জনতা। পরে তাকে মতিহার থানায় নিয়ে মামলা নেয়ার কথা বলে। পরে সেখানে না নেওয়াতে আমাদের থানার সামনে নিয়ে আসে। তিনি বলেন, সে সময় অনেক আহত ছিলেন তিনি। তখন আমরা আর্মি টিম ও আমাদের পুলিশ টিমের মাধ্যমে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করিয়ে দেই। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে মাসুদ মারা যান বলে জানান পারভেজ।

পুলিশ কর্মকর্তা মাসুদ জানান, বিষয়টি এখন মতিহার থানার অধীনে হওয়ায় তারা পোস্টমর্টেম, সুরতহালের কার্যক্রম দেখভাল করছে। তবে এখনো পরিবারের পক্ষ থেকে কোন মামলা হয় নি। আবদুল্লাহ আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য।

বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমে বলা হয়েছে, আবদুল্লাহ আল মাসুদ ২০১৪ সালের ২৯ এপ্রিল সকালে ক্লাসে যাওয়ার পথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের সামনে হামলার শিকার হন। সে সময় মাসুদের ডান পায়ের নিচের অংশ গোড়ালি থেকে বিচ্ছিন্ন করা হয়। বাঁ পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। কেটে দেয়া হয়েছিল তার হাতের রগ। ওই হামলায় পা হারিয়ে মাসুদ একটি প্লাস্টিকের পা লাগিয়ে চলাচল করতেন।সর্বশেষ ২০২২ সালের ২০ ডিসেম্বর থেকে আবদুল্লাহ আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে স্টোর অফিসার পদে চাকরি করছিলেন।

দৈনিক সরোবর/এমই