ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সৌদি আরবের প্রস্তাব নাকোচ করে দিলেন ভিনিসিয়ুস জুনিয়র

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৬:৪৯ বিকাল  

বর্তমানে বিশ্বের তারকা ফুটবলার দের তালিকার একজন হলো ভিনিসিয়ুস জুনিয়র। ব্রাজিলিয়ান এই উইঙ্গার খেলছেন ইউরোপের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে। গত মৌসুমে রিয়ালের লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। সেলেসাওদের তরুণ এই তারকাকেই কেনার পরিকল্পনা করেছিল সৌদি আরব।

ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক তাদের এক প্রতিবেদন জানিয়েছে, ভিনিসিয়ুসকে কেনার জন্য বড় অঙ্কের প্রস্তাবই দেয়া হয়েছিল। সৌদি ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) মাধ্যমে এ প্রস্তাব দেয়া হয়েছিল।

তবে সৌদি আরবের এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ভিনিসিয়ুস। ব্রাজিলিয়ান এই উইঙ্গারের বয়স কেবল ২৪, তিনি নিজের ক্যারিয়ারের সোনালি সময় পার করছেন। রিয়ালের হয়ে গত মৌসুমে যে দারুণ পারফর্ম করেছেন তাঁর ভিত্তিতেই তিনি এ বছর ব্যলন ডি অর জয়ের দৌড়েও আছেন।

এদিকে ২০৩৪ সালে ফফা ফুটবল বিশ্বকাপ আয়োজন করবে সৌদি আরব। এই মহাযজ্ঞকে সামনে রেখেই নিজেদের ফুটবল অঙ্গণকে নতুন করে সাজাতে চায় সৌদি। সেই পরিকল্পনার অংশ হিসেবেই ভিনিসিয়ুসকে কেনার পরিকল্পনা দেশটির।

সৌদি আরবের বিভিন্ন ক্লাবে ইতোমধ্যেই নাম লিখিয়েছেন বিশ্বের অনেক তারকা ফুটবলার। ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার জুনিয়র জুনিয়র তাদের মধ্যে অন্যতম। এছাড়াও সাদিও মানে, করিম বেনজেমাসহ আরো অনেকেই আছেন সৌদির বিভিন্ন ক্লাবে।   

দৈনিক সরোবর/এমই