ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

কারাগার থেকে মুক্তি পেলেন জসিম উদ্দিন রাহমানী

গাজীপুর প্রতিনিধি

 প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৭:৩৫ বিকাল  

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার হয়েছিলেন মুফতি জসিম উদ্দিন রাহমানী। কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন তিনি। 

সোমবার বেলা সোয়া ১১টার দিকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। 

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার মোহাম্মদ লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

মোহাম্মদ লুৎফর রহমান আরো বলেন, মুফতি জসিম উদ্দিন রাহমানী বরগুনা জেলা সদর থানার খাজুর তোলা গ্রামের নুর মোহাম্মদের ছেলে। কারাগারে তাঁর হাজতি নং-১৫২ / ২৪। মুফতি জসিম উদ্দিন রাহমানীর জামিন আদেশ সোমবার সকালে কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই করে সকাল ১১টার পর তাঁকে মুক্তি দেওয়া হয়। 

কারা সূত্র জানায়, তাঁর বিরুদ্ধে চারটি মামলা ছিল। তার মধ্যে তিনটি মামলা প্রত্যাহার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অপর মামলাটি ২০০৮ সালে ৬ ফেব্রুয়ারি উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাস বিরোধী আইনে হয়। ওই মামলায় গতকাল রবিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে তিনি জামিন লাভ করেন। 

এদিকে জামিনের কাগজপত্র কারাগারের ভেতরে পাঠিয়ে তার মুক্তির অপেক্ষায় সকাল থেকেই কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের মূল ফটকে অপেক্ষায় ছিলেন তাঁর বড় ভাই মো. আব্দুল খলিল, মো. আব্দুল জলিল, মো. আইয়ুব আলী এবং তাঁর অনুসারী শায়েখ আব্দুল্লাহ ওরফে নজরুল ইসলামসহ অন্যান্যরা। কারাগার থেকে বের হওয়ার পর তাঁরা তাঁকে গ্রহণ করেন।

দৈনিক সরোবর/এমই