ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নারীদেরকে হাত ধরে এগিয়ে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা

চট্টগ্রাম প্রতিনিধি

 প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৮:৩৩ রাত  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একটি সুন্দর পৃথিবী গড়তে নারী-পুরুষের সমান ভূমিকা রয়েছে। এজন্য নারী-পুরুষের বৈষম্য দূর করতে হবে। বর্তমানে বাংলাদেশে সকল অগ্রযাত্রায় নারীরা অনন্য ভূমিকা রাখছেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু নারী-পুরুষসহ সকল মানুষের বৈষম্য দূর করতে এবং শোষণ ও বঞ্চনাহীন একটি বাংলাদেশ তৈরি করতে চেয়েছিলেন। আর নারীদেরকে হাত ধরে এগিয়ে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। 

শুক্রবার বিকেলে চাঁদপুর রোটারি ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে জেলা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে উদ্যোক্তাদের মেলা পরিদর্শনে গিয়ে বক্তব্যকালে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুরের মেয়েরা বহুকাল আগে থেকেই শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিতে এগিয়ে ছিল। এখনো দেশে-বিদেশে চাঁদপুরের মেয়েরা তাদের কর্মদীপ্ত আলো ছড়াচ্ছে। গত কয়েক বছরে চাঁদপুরে অসংখ্য নারী উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। চাঁদপুর উইমেন চেম্বার মেলার আয়োজন করে। এটি নারীদের প্রেরণা দিতে একটি মহৎ উদ্যোগ। 

দীপু মনি বলেন, পৃথিবীতে এমন কিছু নেই যেটা নারী ছাড়া হয়। নারীদের জড়তার জায়গাটা থেকে বেরিয়ে আসতে হবে। নারীদেরকে হাত ধরে এগিয়ে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এখন আমাদের কাজটা করে যেতে হবে। নারীদের প্রযুক্তি শিখতে হবে। নারীকে তার যোগ্যতায় নিজের জায়গা করে নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য সৈয়দা রুবিনা মিরা, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনিরা আক্তার, সিনিয় ভাইস প্রেসিডেন্ট পাপড়ি বর্মন, ভাইস প্রেসিডেনন্ট জেসমিন আক্তার, পরিচালক সেলিনা বেগম, সেচ্ছাসেবী সংগঠন আপনের উপদেষ্টা মাসুদ হাসান ও প্রতিষ্ঠাতা আহ্বায়ক রাশেদা আক্তার প্রমুখ।