ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

আমরা আর ধর্ষণ চাই না: ঋতাভরী

সরোবর প্রতিবেদক 

 প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৮:০৫ রাত  

আরজি কর-কাণ্ডে প্রতিবাদে মুখর গোটা ভারত। চিকিৎসক তরুণীকে ধর্ষণ ও হত্যায় ক্ষোভে ফুঁসছে পশ্চিমবঙ্গ। ভারতে নারীদের নিরাপত্তা ইস্যুতে আওয়াজ তুলছে সব শ্রেণি-পেশার মানুষ। গত দুই দিন ধরে মালায়লাম ইন্ডাস্ট্রির নানা ভয়ঙ্কর ঘটনা, অভিনেত্রীদের সঙ্গে যৌন হেনস্তার ঘটনা প্রকাশ্যে আসছে। এরই মধ্যে টালিউডের শ্রীলেখা মিত্রের অভিযোগে মালায়লাম পরিচালক রণজিৎ কেরালা চলচ্চিত্রের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন।

টালিউড অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ করে বিচারের দাবি জানান।

সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট দিয়ে অভিনেত্রী বলেন, দিদি আমরা আমাদের ইন্ডাস্ট্রিতে এ রকম একটি তদন্ত এবং বিচার চাই। না আমরা আরেকটা ধর্ষণ চাই না, তার আগে এমন কিছু করতে চাই, যাতে একটা বিহিত হয়।

তিনি লেখেন, হেমা কমিটির রিপোর্ট, মালায়লাম ইন্ডাস্ট্রির নানা কুরুচিকর ঘটনা এবং যৌন হেনস্তার কথা প্রকাশ্যে আনছে। আমি ভাবছি, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি কেন এই পদক্ষেপ নিচ্ছে না? যা রিপোর্ট প্রকাশ্যে আসছে, আমি এবং আমার মতো অনেক অভিনেত্রী যাদের আমি চিনি, তারা এ রকম অনেক ঘটনার সম্মুখীন হয়েছেন বা হয়ে চলেছেন।

ঋতাভরী লিখেছেন- অনেক হিরো, প্রযোজক, পরিচালক তারা এহেন অপরাধ করেও প্রতিনিয়ত স্বাধীনভাবে কাজ করে চলেছেন। তাদের কাজকর্মের জন্য কোনো শাস্তি তারা পায়নি। এমনকি আমি তো দেখলাম যে তারা প্রতিবাদ মিছিলে মোমবাতি নিয়েও হাঁটছে! হাবভাব এমন- আমার তো মনে হয় না তারা মেয়েদের একটা মাংসের দলা ছাড়া আর কিছু ভাবে! এই মুখোশধারী রাক্ষসগুলোকে চিহ্নিত করা উচিত। আমি আমার সব কাছের অভিনেত্রীদের বলছি, তোমরা এগিয়ে আসো। এদের মুখোশ টেনে খুলে ফেল। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস
 
দৈনিক সরোবর/এমই