ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

বিদ্যুতের তারে জড়িয়ে গরুর মৃত্যু: বাঁচাতে গিয়ে কৃষক আহত

লালমনিরহাট প্রতিনিধি

 প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৫:৪৭ বিকাল  

লালমনিরহাটের কালীগঞ্জে মাটিতে পড়ে থাকা সেচ পাম্পের তারে জড়িয়ে একটি গরুর মৃত্যু হয়েছে। এঘটনায় গুরুতর আহত হয়েছেন মোফাজ্জল হোসেন (৬৫) নামে এক কৃষক। 

শনিবার সকাল ৯টার দিকে উপজেলার চলবলা ইউনিয়নের হাড়িশ্বর মুসুল্লিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

সরজমিনে গিয়ে স্থানীয় সূ‌ত্রে জানা যায়, সেচ পাম্প মালিক আবুল হোসেন প্রায় ২-৩ বছর যাবত সেচ পাম্প দিয়ে অন্যের জমিতে পানি দিয়ে আসতেছেন। এমতাবস্থায় গত ৫-৬ দিন আগে সেচ পাম্প খুলে আনলেও অবৈধ ভাবে টানা বিদ্যুতের লাইন খুলে আনেনি। কিন্তু কয়েক দিন আগে তীব্র বাতাসে বিদ্যুতের তার ছিঁড়ে মাটিতে পড়ে থাকে। এমন অবস্থায় ভুক্তভোগী মোফাজ্জল হোসেন গরুকে ঘাস খাওয়ানোর জন্য বের হয়েছিলেন। পথিমধ্যে আবুল হোসেনের জমিতে পড়ে থাকা সেচপাম্পের তারে গরুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়। গরুটিকে বাঁচাতে গিয়ে মোফাজ্জল হোসেন গুরুতর আহত হন। ঘটনাস্থলেই গরুটি মারা যায়। গুরুত্বর আহত অবস্থায় মোফাজ্জল হোসেনকে উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে আবুল হোসেন বলেন, কাল রাতে বাতাসে আমার সেচ পাম্পের তার ছিঁড়ে জমিতে পড়ে ছিলো বিষয়টি আমি জানতাম না। জানলে হয়তো এমন দুর্ঘটনা হত না। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন বলেন, বিষয়টি আমি শুনলাম। ঘটনারস্থালে লোক পাঠিয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক সরোবর/এএস