ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

বাংলাদেশি ট্রলারে মিয়ানমারের গুলিতে একজন নিহত ১, আহত ৫

কক্সবাজার সংবাদদাতা

 প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০২:৪৫ দুপুর  

বাংলাদেশি মাছ ধরার ট্রলার লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলিবর্ষণের ঘটনায় একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ৫ জন। এ সময় ৬০ মাঝি-মাল্লাসহ ৪ ট্রলার অপহরণের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বঙ্গোপসাগরে সেন্টমার্টিন দ্বীপের কাছে এ ঘটনা ঘটে।

নিহত জেলে মো. ওসমান শাহপরীর দ্বীপের কোনারপাড়া এলাকার বাচু মিয়ার ছেলে।

স্থানীয়রা বলছেন, ওইসব ট্রলারসহ মাঝি-মাল্লাদের মিয়ানমারে ধরে নিয়ে গেছে। সাগরে মাছ ধরার সময় তাদের ওপর হামলা ও অপহরণের ঘটনা ঘটে।

ট্রলার মালিকরা জানান, গতকাল বুধবার দুপুরে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ পশ্চিমের মৌলভীর শিল নামের মোহনায় এই ঘটনা ঘটে। এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হন আরও ৩ জেলে। তবে তাদের নাম ঠিকানা জানা যায়নি।

ট্রলার মালিক সাইফুল জানিয়েছেন, সাগরে মাছ ধরার সময় হঠাৎ মিয়ানমারের নৌ-বাহিনীর সদস্যরা ধাওয়া করে গুলিবর্ষণ করে। এরপর ৫টি ট্রলারসহ মাঝি-মাল্লাদের ধরে নিয়ে মিয়ানমারে নিয়ে যায়। যেখানে তার মালিকানাধীন ট্রলারে গুলিবিদ্ধ ৪ জনের মধ্যে একজন মারা যান। বৃহস্পতিবার ওই ট্রলারটি ছেড়ে দিয়েছে। নিহত এবং আহত জেলেদের নিয়ে ট্রলারটি শাহপরীর দ্বীপের উদ্দেশ্যে যাত্রা দিয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানিয়েছেন, বিষয়টি নানাভাবে শুনেছেন তিনি। এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহ চলছে।

দৈনিক সরোবর/কেএমএএ