ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

আঃ রউফ কলেজের এডহক কমিটির সভাপতি হলেন বিএনপি নেতা কামাল আজাদ পান্নু

ঝিনাইদহ প্রতিনিধি

 প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ০৭:৪৬ বিকাল  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত ঝিনাইদহের স্বনামধন্য আব্দুর রউফ ডিগ্রী কলেজ পরিচালনা কার্যক্রম সুষ্ঠুভাবে অব্যাহত রাখার স্বার্থে এডহক কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন জেলার প্রথম সারির আইনজীবী ও বিশিষ্ট ব্যবসায়ী, জেলা বিএনপি নেতা অ্যাড. মুন্সী কামাল আজাদ পান্নু।

ভাইস চ্যান্সেলরের অনুমোদনক্রমে গত ০৭ অক্টোবর  বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরিদর্শক মোঃ আব্দুল হাই সিদ্দিক সরকার স্বাক্ষরিত চিঠিতে এ আদেশ জারি করা হয়েছে।

এদিন কামাল আজাদ বলেন, তিনি কলেজের উন্নয়নে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাবেন। শিক্ষার্থীদের সুশিক্ষা ও মানসম্পন্ন শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে তিনি এবং তার কমিটি নিরলস ভাবে কাজ করে যাবেন।

এদিকে, কলেজ কর্তৃপক্ষ এবং শিক্ষার্থী মহল এই নিয়োগকে স্বাগত জানিয়েছে এবং কামাল আজাদ পান্নুর নেতৃত্বে কলেজটি আরো এগিয়ে যাবে বলেও তারা আশা প্রকাশ করে।

প্রসঙ্গত, জাতীয়তাবাদী ছাত্রদলের মাধ্যমে রাজনীতিতে উত্থান ঘটে অ্যাড. মুন্সী কামাল আজাদ পান্নুর, ছিলেন সরকারি কেশবচন্দ্র মহাবিদ্যালয়  ছাত্র সংসদের নির্বাচিত সহ-সভাপতি (ভিপি)। এরপর দীর্ঘদিন ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি’র অন্যতম নেতৃত্ব দানকারী ছিলেন। বর্তমানে জেলা বিএনপি’র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আকর্ষণীয় ব্যক্তিত্ব ও পরিছন্ন নেতৃত্বের অধিকারী তিনি। মিষ্টভাষী ও সুবক্তা এবং সুখে-দুঃখে জনগণের পাশে থাকার বিশেষ গুণ রয়েছে তার। শিক্ষা ও সমাজ সেবামূলক কাজে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন তিনি। আওয়ামী শাসনামলে চরম প্রতিকূলতার মধ্যেও জনগণের পাশে থেকে বিএনপি’র রাজনীতিকে এগিয়ে নেওয়ার কাজ করে গেছেন কামাল আজাদ পান্নু।

উল্লেখ, ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা পুলিশ ক্যাম্পের পাশে ১৯৯৪ সালে স্থাপিত হয় আব্দুর রউফ ডিগ্রী কলেজ, ১৯৯৮ সালে এমপিও ভুক্ত হয় কলেজটি। ঝিনাইদহের সুপরিচিত এই কলেজটি প্রতি বছরেই সুনামের সাথে এগিয়ে যাচ্ছে। সুন্দর মনোরম কলেজের পরিবেশ, তাছাড়া শিক্ষার মান ও ভালো।

দৈনিক সরোবর/এএস