ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

বিয়েতে গাভি কেনা নিয়ে রসিকতার জেরে কৃষকের মৃত্যু

নরসিংদী প্রতিনিধি

 প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ০৬:৫৩ বিকাল  

নরসিংদীর রায়পুরা উপজেলায় ভাগনির বিয়ের জন্য গাভি কেনা নিয়ে রসিকতা জেরে প্রতিপক্ষের মারধরে আবু কালাম (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শুক্রবার রাতে উপজেলার অলিপুরা উত্তরপাড়া এলাকায় হায়দার আলীর মুদি দোকানের সামনে এ ঘটনা ঘটে। আবুল কালাম একই এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন কৃষক।

স্থানীয় সূত্র জানায়, সোমবার আবু কালামের এক ভাগনির বিয়ে। ওই বিয়েতে কনে ও বরপক্ষের মেহমানদের খাওয়ানোর জন্য একটি গাভী কেনেন তার ভগ্নিপতি। শুক্রবার রাতে এশার নামাজ শেষে বাড়ির পাশে হায়দার আলীর দোকানে চা খেতে যান কালাম। ওই সময় সেখানে ছিলেন একই এলাকার মৃত সোলেমান মিয়ার ছেলে জয়ধর আলীসহ চারজন।

এ সময় সবার সামনেই বিয়ের জন্য আনা ওই গরু নিয়ে রসিকতা করতে থাকেন জয়ধর। গাভীর কথা জানাজানি হলে ভগ্নিপতির ইজ্জত যাবে ভেবে জয়ধরকে এ ধরনের সমালোচনা না করতে বারণ করেন কালাম। এতে ক্ষিপ্ত হন জয়ধর। এ নিয়ে দুজনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কালামের কানে সজোরে থাপ্পড় মারেন জয়ধর। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন কালাম। এরপরও কিল-ঘুষি ও লাথি মারতে থাকেন কয়েকজন মিলে।

স্বজনরা তাকে উদ্ধার করে স্থানীয় এক পল্লী চিকিৎসকের কাছে নেওয়ার পথে মৃত্যু হয় তার। এ ঘটনার পর ঘরে তালা দিয়ে এলাকা ছেড়ে পালিয়েছেন অভিযুক্ত জয়ধর আলীসহ তার পরিবার ও জড়িত বাকি ব্যক্তিরা।