add

ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

৫০ রানেই অলআউট শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৫:৫১ বিকাল  

ছবি ইন্টারনেট

এশিয়া কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নেমেছে শ্রীলঙ্কা-ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এশিয়া কাপের সপ্তম শিরোপা জয়ের লক্ষ্যে ব্যাট করতে শুরুতেই বিপাকে পড়ে স্বাগতিকরা। ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের রেকর্ড গড়া বোলিংয়ে মাত্র ৫০ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

নির্ধারিত সময়ের চেয়ে ৪০ মিনিট পর আজ খেলা শুরু হয়। এবারের আসরের নিয়মিত দৃশ্য বৃষ্টি প্রেমাদাসায় টসের পড়েই দেখা যায়। ফলে ম্যাচ কিছুক্ষণ দেরীতে শুরু হয়। ভারতীয় পেসার জাস্প্রিত বুমরাহ ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরান লঙ্কান ওপেনার কুশল পেরেরাকে। এরপর একে একে সাজঘরের পথ ধরে বাকি টপ অর্ডাররাও।

মোহাম্মদ সিরাজের করা চতুর্থ ওভারে প্যাভিলিয়নের পথ ধরেন চার টপ অর্ডার। প্রথম ওভারে কুশল পেরেরা ফিরে গেলে আসা যাওয়ার মিছিল শুরু হয়। পাথুম নিসাঙ্কা সিরাজের করা দ্বিতীয় ওভারে রবীন্দ্র জাদেজার কাছে ক্যাচ দিয়ে ফেরেন। 

এরপর ক্রিজে দাঁড়াতেই পারেনি লঙ্কান ব্যাটাররা। সাদিরা থেকে শুরু করে চারিথ আসালঙ্কা কেউই রানের খাতা খুলতে পারেনি। হ্যাটট্রিক বলে ধনঞ্জয়া ডি সিলভা চার হাঁকালে আর রেকর্ড গড়া হয়নি সিরাজের। তবে এরপর ঠিক পরের বলেই সিলভাকে সাজঘরে ফেরান ভারতীয় এই পেসার।

বিস্তারিত আসছে... 

দৈনিক সরোবর/এএস