ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

দুই পরিবারকে মুক্ত করতে জীবনের ঝুঁকি অভিনেতার

বিনোদন ডেস্ক    

 প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৮:৪৭ রাত  

বিশ্বের সব দেশেই হচ্ছে ইসরায়েলে ফিলিস্তিনের আক্রমণ এবং দুই দেশের যুদ্ধ এখন আলোচনার বিষয়বস্তু। অন্যান্যদের মতো ফিলিস্তিনের আক্রমণের বাস্তবতায় অগ্নিপরীক্ষায় পড়েছেন ইসরালের অভিনেতা লিওর রাজ। তিনি ‘ফওদা’ নামের একটি ইসরায়েলি ওয়েব সিরিজে অভিনয় করে জনপ্রিয় হন।

‘এটা ওয়েস্ট ব্যাংক নয়, এখানে পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। জায়গাটার নাম গাজা’, তুমুল সাড়া জাগানো ওয়েব সিরিজ ‘ফওদা’র এ সংলাপ অনেককেই শিহরিত করেছিল। পর্দার সে সংলাপ যে অতিকথন ছিল না, তা এখন হয়তো বুঝতে পারছেন কেউ কেউ। মিল শুধু এখানেই নয়।

‘ফওদা’র অন্যতম প্রধান চরিত্র ডোরন কাবিলিও ‘রিল লাইফে’ শত সতর্কবার্তায় কান না দিয়ে পৌঁছে গিয়েছিলেন বিপজ্জনক মিশনে। বাস্তবে এক পথ ধরলেন ডোরন চরিত্রের অভিনেতা লিওর রাজ। হামাসের রকেট হামলায় আটকে পড়া ২ পরিবারকে বাঁচাতে পৌঁছে গেলেন দক্ষিণ ইসরায়েলের ইস্টডট শহরে।

ইনস্টাগ্রাম পেজে একটি ‘রিল’ পোস্ট করেছেন অভিনেতা লিওর রাজ। এতে দেখা যাচ্ছে, এক সঙ্গীর সঙ্গে বাঙ্কারের মতো কোথাও একটা মাথা গোঁজার আশ্রয় নিয়েছেন অভিনেতা। উপর দিয়ে উড়ে যাচ্ছে রকেট। ক্যাপশনে লেখা, ‘ইয়োহানান প্লেসনারের সঙ্গে রয়েছি!

অভি ইসিসাসচারভকে নিয়ে দক্ষিণের দিকে এসেছিল। ইসরায়েলের দক্ষিণ দিকে জনপদগুলোকে সাহায্য করতে লাগাতার কাজ করে চলা ‘ব্রাদার ইন আর্মস’র মতো স্বেচ্ছাসেবকদের সঙ্গে যোগ দিতেই এখানে আসা। বোমা বিধ্বস্ত দক্ষিণ ইসরায়েলের ইস্টডট শহরে আটকে পড়া ২টি পরিবারকে উদ্ধার করতে আমাদের পাঠানো হয়েছে।’

‘ফওদা’ শব্দটির অর্থ তুমুল গণ্ডগোল। ২০১৫ সালে ‘ফওদা’ নামে ইজরায়েলি সিরিজটির প্রথম প্রিমিয়ার হয়। সিরিজটির প্রেক্ষাপটজুড়ে ছিল আরব-ইজরায়েল সংঘর্ষ। ডোরন কাবিলিওড সেখানে ইসরায়েল ডিফেন্স ফোর্সের অন্যতম সেরা সদস্য।

ইজরায়েলের শত্রুদের শেষ করতে একের পর এক বিপজ্জনক, জীবন বাজি রাখা মিশনে কী ভাবে সে জয়ী হয়, এই নিয়েই ‘ফওদা’ সিরিজের একের পর এক সিজনের গল্প।

দৈনিক সরোবর/এএস