add

ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

ঈদ কেনাকাটায় জমজমাট মার্কেটগুলো

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৬:১৬ বিকাল  

একদিন পরেই সারাদেশে ব্যাপক আনন্দ, উৎসাহ-উদ্দীপনা আর ত্যাগের মহিমায় উদযাপিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এটি কোরবানির ঈদ হিসেবেই সবার কাছে বেশি পরিচিত। এই ঈদে প্রাধান্য পায় হাট থেকে পছন্দের পশুর কেনা। তবুও নতুন জামাকাপড় বিশেষ করে পায়জামা-পাঞ্জাবি না হলে অনেকের কাছেই ঈদ যেন জমে না। তাই তো আগ মুহূর্তে মানুষের ভিড় লেগেছে পায়জামা-পাঞ্জাবির দোকানে। আজ শনিবার (১৫ জুন) রাজধানীর বিভিন্ন এলাকা দেখা গেছে, বাহারি রং আর ডিজাইনের বিভিন্ন পাঞ্জাবি দোকানের সামনে টানিয়ে রাখা হয়েছে। সকাল থেকেই ওইসব পাঞ্জাবি-পায়জামার দোকানগুলোতেও বিভিন্ন বয়সী মানুষ ভিড় করছেন। 

দোকানিরা জানান, গতকাল সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার বিকেল থেকেই এই এলাকার দোকানগুলোতে পায়জামা-পাঞ্জাবির জমজমাট বেচাকেনা শুরু হয়েছে। যা চলেছে গভীর রাত পর্যন্ত। এখানে সব ধরনের পাঞ্জাবি পাওয়া যায়। সে জন্য মানুষ ভিড় করে। আসলে ঈদের পরে অনেকের বিয়ে কিংবা বিভিন্ন অনুষ্ঠান থাকে। তাই নতুন পাঞ্জাবির কদর রয়েছে। দাম গতানুগতিকই আছে। রোজার ঈদের তুলনায় দাম বাড়েনি আবার একেবারে কমেও যায়নি।

ক্রেতারা বলছেন, ঈদের সময় আবহাওয়া উপযোগী নতুন কাপড় কেনার জন্যই তারা মার্কেটে এসেছেন। অনেকেই আবার সঙ্গে নিয়ে এসেছেন পরিবার-পরিজনও।

মার্কেট ছাড়াও ভিড় দেখা গেছে ফুটপাতেও। বিশেষ করে ভ্রাম্যমাণ অস্থায়ী দোকানগুলোতে জুতা, ওড়না, শার্ট, টুপি, কানের দুল এবং ছোট বাচ্চাদের পোশাকের দোকান ঘিরেই মানুষজনকে ভিড় করতে দেখা গেছে।