ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

পরাজয় দিয়েই শুরু বাংলাদেশের এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ১০:৪৫ রাত  

ছবি ইন্টারনেট

বাংলাদেশের দেওয়া টার্গেট পূরণ করতে তেমন বেগ পেতে হয়নি শ্রীলংকান একাদশের। ১০ ওভারেরও বেশি বল হাতে রেখেই জিতে গেল দলটি। 

জিতলে রেকর্ড হতো বাংলাদেশের: ১৯৮৪ সালে এশিয়া কাপের প্রথম আসরে শারজায় ১৮৮ রানের সম্বল নিয়েও পাকিস্তানকে ৫৪ রানে হারিয়েছিল ভারত। সব মিলিয়ে বাংলাদেশ আগে ব্যাটিং করে সবচেয়ে কম রান নিয়ে জিতেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১০ সালে। প্রথম ইনিংসে ১৭৪ রান করে বাংলাদেশের জয় এসেছিল ৩ রানে। 

সামারাবিক্রমার ফিফটি: দ্রুত ৩ উইকেট পড়ে যাওয়ার পর ফিফটি করেছিলেন শান্ত। শ্রীলঙ্কার হয়ে সেটি করলেন সামারাবিক্রমা। ৫৯ বলে মাইলফলকে গেলেন তিনি। 

সাকিবের আঘাত: মেন্ডিস ভুগছিলেন। আগের ওভারে মোস্তাফিজকে চার মারলেও সাকিবের আর্ম বলের কোনো জবাব দিতে পারেননি তিনি। ইনিংসে দ্বিতীয় শ্রীলঙ্কান হিসেবে বোল্ড হয়েছেন মেন্ডিস।  

নিসাঙ্কাকে ফেরালেন শরীফুল: শরীফুল চাপ আলগা করে দিচ্ছিলেন কি না, সে আলোচনা উঠছিল। তবে দ্বিতীয় আঘাতটি করলেন এ বাঁহাতি পেসার। রাউন্ড দ্য উইকেট করা বলটি বেরিয়ে যাচ্ছিল পাতুম নিসাঙ্কার কাছ থেকে, তাতে ব্যাট চালিয়েছিলেন তিনি। সামনে ঝুঁকে ভালো ক্যাচ নিয়েছেন মুশফিকুর রহিম। চতুর্থ ওভারে দ্বিতীয় উইকেট, বাংলাদেশ লড়াইয়ে ফিরেছে!

প্রথম আঘাত তাসকিনের: তাসকিনের ফুলার লেংথের বল, সেটি আবার ঢুকছিল ভেতরের দিকে। তাতে লাইন মিস করে গেছেন দিমুথ করুনারত্নে। হয়েছেন বোল্ড। তৃতীয় ওভারে প্রথম আঘাত তাসকিনের, যে ব্রেকথ্রু খুব করে চাওয়া ছিল বাংলাদেশের। তবে শ্রীলংকাকে চাপে ফেলতে উইকেট প্রয়োজন আরো। নিসাঙ্কার সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন কুশল মেন্ডিস।

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

দৈনিক সরোবর/এএস