ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

গিনেজ বুকে রোনালদোর রেকর্ড ভাঙ্গলেন মেসি

সরোবর ডেস্ক 

 প্রকাশিত: আগস্ট ০২, ২০২৩, ০৫:৫৮ বিকাল  

ছবি ইন্টারনেট

মাঠের লড়াইয়ে একে অন্যের প্রতিদ্বন্দ্বী ছিলেন বহু বছর। রেকর্ড ভাঙা-গড়ার দিক থেকে কেউ কাউকে যেন একবিন্দুও ছাড় দিতেন না তারা।

তবে এখন পরিস্থিতি বদলে গেছে। আধুনিক ফুটবলের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন দুই ভিন্ন মহাদেশে। তবে রেকর্ডের খাতায় আঁকিবুঁকি জারি রেখেছেন তারা।
এবার ভিন্ন এক রেকর্ডে রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি। ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি রেকর্ডের মালিক এখন এই বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড। মঙ্গলবার টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত এক পোস্টে এ তথ্য জানায় গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ। যেখানে দেখা যায়, সর্বোচ্চ ৪১টি রেকর্ড গড়ার মধ্য দিয়ে এক নম্বরে রয়েছেন মেসি। তার চেয়ে একটি কম রেকর্ড গড়ে দুইয়ে রোনালদো। তালিকার তিনে বার্সেলোনার পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি, চারে পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে ও পাঁচে তাঁর ক্লাব সতীর্থ নেইমার জুনিয়র।

গত বছর কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপ জিতে নিজের ফুটবল ক্যারিয়ারের ষোলোকলা পূর্ণ করেছেন মেসি। এরপর পিএসজি ছেড়ে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে। অন্যদিকে বিশ্বকাপের পর সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে পাড়ি জমিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ কিংবদন্তি রোনালদো।

দৈনিক সরোবর/এএস