ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ফিলিপস তাণ্ডবে নিউজিল্যান্ডের চ্যালেঞ্জিং সংগ্রহ 

স্পোর্টস ডেস্ক 

 প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০৪:৪১ দুপুর  

ছবি: সংগৃহীত

যারাই জিতবে, গ্রুপ ওয়ানের এক নম্বরে তারাই থাকবে। এমন সমীকরণে শনিবার দুপুরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে শ্রীলংকা।

টসে জিতে ব্যাটিং নেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। আর অধিনায়কের সিদ্ধান্তকে অনেকটা হলেও সঠিক প্রমাণ করেছে কিউই ব্যাটাররা।

লঙ্কান স্পিনারদের ঘূর্ণিতে প্রথম ১৫ রানেই ৩ উইকেট হারালেও পরে দলের হাল ধরেছেন গ্লেন ফিলিপস। অবিশ্বাস্য এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বড় সংগ্রহ এনে দেন ডানহাতি এ ব্যাটার। 

নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। যেখানে ফিলিপসের সংগ্রহ ১০ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৬৪ বলে ১০৪ রান।

ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা কিউই শিবিরে। প্রথম ওভারেই ১ রানে ওপেনার ফিন অ্যালেনকে বোল্ড করেছেন পেসার থিকসানা।

এরপরেই আরেক ওপেনার ডেভন কনওয়েকে ২ রানে ফিরিয়ে দেন ধনাঞ্জয়া। দলীয় ৭ রানে ২ ওপেনারকে হারান পর ৮ রানের ব্যবধানে অধিনায়কের উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা। 

রাজিথাকে উইকেট দিয়ে ১৩ বলে ৮ রানে ফেরেন কেইন উইলিয়ামসন। ফলে চাপে পড়া যায় দলটি।

দলটিকে এরপর খাদের কিনারা থেকে টেনে তুলেছেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েছেন ৮৪ রানের জুটি।

২৪ বলে ২২ রান করে মিচেল ফিরলেও রানের চাকা থামতে দেননি ফিলিপস। ওপর প্রান্ত থেকে অবশ্য সঙ্গ দিতে পারেননি কেউই। ৪ ছয় ও ১০ চারে ১০৪ রানে করে শেষ ওভারে আউট হয়ে ফেরেন ফিলিপস। শেষইকে স্যান্টনারের অপরাজিত ১১ রানে ১৬৭ তে থামে নিউজিল্যান্ডের ইনিংস। 

প্রথম ইনিংসে লঙ্কানদের সেরা বোলার রাজিথা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৩ রানে ২ উইকেট নিয়েছেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন ধনঞ্জয়া, থিকশানা, হাসারাঙ্গা ও লাহিরু কুমারা।

দৈনিক সরোবর/ আরএস