ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শ্রীলংকাকে ৭ উইকেটের ব্যাবধানে হারিয়ে অস্ট্রেলিয়ার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২, ১২:৫৭ রাত  

ছবি: সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের সপ্তম ম্যাচে প্রথম জয়ের দেখা পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলংকাকে ৭ উইকেটের বড় ব্যাবধানে হারিয়েছে বিশ্বকাপের আয়োজকরা। 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৫৭ রান করে লঙ্কানরা। জবাবে মার্কাস স্টয়নিসের তাণ্ডবে ৭ উইকেট ও ২১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। স্টয়নিস মাত্র ১৮ বলে ৪ চার ও ৬ ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন।

প্রথম জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। শ্রীলংকার বোলারদের খেলতে শুরুতে বেগ পেতে হয়েছে ফিঞ্চ-ডেভিড ওয়ার্নারদের। এদিনও বড় রান করতে পারেননি অভিজ্ঞ ওয়ার্নার। আউট হয়েছেন মাত্র ১১ রান করে।

এদিকে মিচেল মার্শ ভালো শুরু পেলেও আউট হন ১৮ রান করে। একই পরিণতি হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলের। তিনি ফিরেছেন ২৩ রানে। বর্তমান চ্যাম্পিয়নরা ৩ উইকেট হারিয়ে ভালোই বিপাকে পড়ে। তখন ব্যাট হাতে আসেন স্টইনিস। এরপর ফিঞ্চকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন ৫৯ রানের জুটি।

এই জুটিতে অধিনায়ক ফিঞ্চের অবদান মাত্র ৭। লঙ্কান বোলারদের মধ্যে এদিন সবচেয়ে খরুচে ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি ৩ ওভারে খরচা করেছেন ৫৩ রান। বাকি বোলারদের মধ্যে একটি করে উইকেট নিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে ও মাহিশ থিকশানা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে পাথুম নিশাঙ্কার ৪০, ধনঞ্জয়ার ২৬ ও চারিথা আসালাঙ্কার অপরাজিত ৩৮ রানে মাঝারি পুঁজি পায় শ্রীলংকা। 

দৈনিক সরোবর/এমকে