ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০১:০৭ রাত  

ফাইল ফটো

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার এভিন লুইস। তবে সুযোগ মেলেনি ডানহাতি অলরাউন্ডার আন্দ্রে রাসেলের।

বুধবার এক বিবৃতিতে এই তথ্য প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর যা চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। এবারের আয়োজন জমজমাট করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি।

এই আসরে উইন্ডিজ দলে এসেছে বেশ কিছু পরিবর্তন। দলে ফিরেছেন গত বছরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা লুইস। অধিনায়কত্বের যায়গায় থাকছেন নিকোলাস পুরান। এছাড়াও দলে আছেন লেগ স্পিনিং অলরাউন্ডার ইয়ানিক ক্যারিয়াহ ও অলরাউন্ডার রেইমন রেইফার। 

প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে থেকে তিন দলের (স্কটল্যান্ড, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড) বিপক্ষে লড়বে পুরান বাহিনী। আগামী ১৭ অক্টোবর স্কটিশদের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার টুয়েলভে ওঠার অভিযান শুরু করবে তারা। এরপর ১৯ অক্টোবর জিম্বাবুয়ে ও ২১ অক্টোবর আয়ারল্যান্ডের মুখোমুখি হবে দলটি।

ওয়েস্ট ইন্ডিজ দল: নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), ইয়ানিক ক্যারিয়াহ, জনসন চার্লস, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, কাইল মায়ার্স, ওবেড ম্যাককয়, রেইমন রেইফার ও ওডিন স্মিথ।

দৈনিক সরোবর/এমকে