ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শেষ বলে ছয়, আর বল ছাড়া ৯ রান ‘টার্নএরাউন্ড পয়েন্ট’: শানাকা

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১১:০৫ দুপুর  

ছবি: সংগৃহীত

পাকিস্তানি পেসারদের দাপটে কোণঠাসা হয়ে পড়েছিল শ্রীলংকা। ৫৮ রানে ৫ উইকেট হারানো দলটি শেষ পর্যন্ত স্কোরবোর্ডে তোলে ৬ উইকেটে ১৭০ রান। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয় শ্রীলংকা। দারুণ জয়ের পর ইনিংসের শেষ বলে ছয়কে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার মুহূর্ত বললেন অধিনায়ক দাসুন শানাকা। 

১০ ওভার শেষে শ্রীলংকার স্কোর ছিল ৫ উইকেটে ৬৭ রান। সেই দলটি বাকি ১০ ওভারে করলো আরো ১০৩ রান, আর একটি উইকেটের বিনিময়ে! শেষ চার ওভারে চামিকা করুণারত্নে ও ভানুকা রাজাপাকসা তোলেন ৫০ রান! শেষ দুই বলে ৪ ও ৬ মারেন ভানুকা, তার শেষ বলের ছয়কে ম্যাচের ‘টার্নএরাউন্ড পয়েন্ট’ হিসেবে উল্লেখ করলেন শানাকা। ৪৫ বলে ৭১ রানে অপরাজিত ছিলেন ভানুকা।

অধিনায়ক বলেন, ৫ উইকেট হারানোর পর হাসারাঙ্গা-রাজাপাকসা পার্থক্য গড়ে দিয়েছিল। চামিকা ও ধনঞ্জয়াও ভালো ব্যাটিং করেছিল। ২০তম ওভারের শেষ বলে ৬ ছিল টার্নএরাউন্ড পয়েন্ট। ১৭০ সবসময় কঠিন পুঁজি।

বোলারদের কৃতিত্ব দিয়ে শানাকা বলেন, সবকিছুই ছিল স্নায়ুর। আমি জানতাম এই ছেলেরা সবসময় ভালো বল করে। প্রথম ওভারেই দিলশানা মাদুশানকা ৯ রান দেন কোনও বল না করেই, প্রথম পাঁচটি ডেলিভারিতেই এক্সট্রা রান দেন তিনি। তাকে নিয়ে অধিনায়ক বলেন, ‘সে শুরুতে ভুল করেছিল। কিন্তু আমরা তাকে আস্থা ও বিশ্বাস দিয়েছি।’

দৈনিক সরোবর/এমকে