ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

অবরোধ শেষে যাত্রীর চাপ সদরঘাটে

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: নভেম্বর ০৩, ২০২৩, ০৫:২৬ বিকাল  

টানা তিনদিন বিএনপি-জামায়াতের অবরোধ শেষে যাত্রী বেড়েছে সদরঘাটে।

শুক্রবার সকাল থেকে প্রায় সব গন্তব্যের লঞ্চ সদরঘাট ছেড়ে যাচ্ছে বলে বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক এবিএস মাহমুদ জানিয়েছেন।

তিনি বলেন, দুপুর ১২টা পর্যন্ত ১৯টি লঞ্চ সদরঘাট থেকে ছেড়ে গেছে। আর সদরঘাটে ভিড়েছে ৩৪টি লঞ্চ। সাধারণ সময়ে সদরঘাট থেকে প্রতিদিন ৫০-৬০টি লঞ্চ ছাড়লেও মঙ্গলবার থেকে তিন দিন গড়ে ৩০টি করে লঞ্চ সদরঘাট ছেড়েছে বলে জানান মাহমুদ।

মিতালী লঞ্চের এক কর্মচারী বলেছেন, গত তিন দিন যাত্রীর অপেক্ষায় ঘাটে বসে থাকতে হয়েছে তাদের। কিন্তু শুক্রবার অন্য সময়ের মত প্রতিটি লঞ্চ নির্দিষ্ট সময়ে ছেড়ে গেছে।

চাঁদপুরের যাত্রী মো. হাসান বলেন, চাঁদপুরের ফরিদগঞ্জে যাব। সবসময় লঞ্চেই যাতায়াত করি। গত তিনদিন অবরোধের কারণে বের হইনি। বিএনপির ২৮ অক্টোবরের সমাবেশ ঘিরে সংঘর্ষ এবং পরদিন হরতালের পর ২৯ থেকে ৩১ অক্টোবর সারা দেশে তিন দিনের অবরোধের কর্মসূচি দেয় বিএনপি। তাদের দীর্ঘদিনের মিত্র জামায়াত ইসলামীও একই কর্মসূচি দেয়। ওই অবরোধের সময় সদরঘাট থেকে কয়েকটি লঞ্চ ছেড়ে গেলেও যাত্রী তুলনামূলক কম ছিল। তবে নৌপথে যাত্রী নিরাপত্তার জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল বলে সদরঘাট নৌ থানার ওসি আবুল কালাম জানান।

তিন দিনের অবরোধ শেষে দুই দিনের বিরতি দিয়ে রবিবার ভোর থেকে ফের ৪৮ ঘণ্টার জন্য একই কর্মসূচি দিয়েছে সরকারের পদত্যাগের এক দফা আন্দোলনে থাকা বিএনপি।

দৈনিক সরোবর/এএস