ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

এমন প্রশ্ন করতে পারেন পিটার হাস?

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৭:১৪ বিকাল  

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে জানতে চেয়েছেন বিএনপির সমাবেশ ঘিরে সরকার রাস্তাঘাট ও ঢাকার প্রবেশপথ বন্ধ করে দেবে কিনা। এদিকে, তিনি এরকম প্রশ্ন করতে পারেন কিনা সাংবাদিকদের কাছে সে প্রশ্ন রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ২৮ অক্টোবর রাজধানী অচল হতে দেওয়া হবে না। জনগণের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। তাদের নজরদারিও জোরদার করা হয়েছে। রবিবার দুপুরে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজধানীতে বড় কর্মসূচি দিয়েছে বিএনপি। সেখানে তারা লোক সমাগম করবে। এ বিষয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস জানতে চেয়েছেন, বিএনপির সমাবেশ ঘিরে সরকার রাস্তাঘাট, ঢাকার প্রবেশপথ বন্ধ করে দেবে কিনা। তখন তাকে জানানো হয়েছে, সে ধরনের কোনও পরিকল্পনা সরকারের নেই। বিএনপি রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। আশা করছি তারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবে। এতে আমাদের কিছু বলার নেই। সরকার চায়, বিএনপি তাদের রাজনৈতিক এজেন্ডা ঠিকভাবেই করবে। এমনটি  হলে কিছু বলার নেই। যোগাযোগ ব্যবস্থা বন্ধ করার চিন্তা সরকারের নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, পূজা উদযাপন প্রসঙ্গেও জানতে চেয়েছেন পিটার হাস। তাকে জানানো হয়েছে যে, পূজার নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত রয়েছে। কোথাও কোনও সহিংসতা হবে না বলেই আমরা মনে করছি।

সবশেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের উদ্দেশে বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস এমন প্রশ্ন করতে পারেন কিনা, এটা শিষ্টাচার বহির্ভূত কিনা, সেই প্রশ্ন আপনাদের কাছে রাখলাম।

দৈনিক সরোবর/এএস