ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

‘ভারতে ভিসামুক্ত চলাচলের প্রস্তাব দেওয়া হয়েছে’

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৬:৫৯ বিকাল  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, বাংলাদেশ-ভারতের মধ্যে ভিসামুক্ত ভ্রমণের বিষয়ে প্রস্তাব ভারতের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরা হয়েছে।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরীন।

ড. মোমেন বলেন, কলম্বোতে ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) সম্মেলনের সাইড লাইনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে আলোচনা হয়েছে। সে সময় তাকে জানিয়েছি, আপনারা অনেক ভিসা দেন। কিন্তু ভিসা পেতে এখন দেরি হচ্ছে। মেডিকেল ভিসার ক্ষেত্রেও দেরি হচ্ছে। তখন তিনি জানিয়েছেন, এ বিষয়ে ঢাকার হাইকমিশনের সঙ্গে আলাপ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সিলেটে কয়েকদিন আগে বাংলাদেশ-ভারতের মধ্যে সংলাপ হয়েছে। সেখানে দুই দেশের মধ্যে ভিসামুক্ত ভ্রমণের জন্য প্রস্তাব তোলা হয়েছে। আমরা দুই দেশের মধ্যে ভিসামুক্ত যাতায়াত চাই।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, শ্রীলঙ্কায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে ভিসামুক্ত ভ্রমণের বিষয়টি তুলে ধরেছি। তিনি বলেছেন, এটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। তিনি ‘না’ বলেননি।

দৈনিক সরোবর/এএস