ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অভাবনীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে: কুক

সিলেট প্রতিনিধি

 প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৭:৫১ বিকাল  

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বৈশ্বিক উষ্ণতা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বলেছেন, তার নেতৃত্বে বাংলাদেশ অভাবনীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ মন্তব্য করেছেন। সাক্ষাতে বৃটেন ও সিলেটের উন্নয়ন কর্মকাণ্ডসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

বৃহস্পতিবার সকালে ব্রিটিশ হাইকমিশনার সিলেট নগরের পাঠানটুলার বাসভবনে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান মেয়র।

এসময় সিলেটের পরিবেশবান্ধব উন্নয়নের জন্য ব্রিটিশ সরকারের সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে মেয়রকে আশ্বস্ত করেন হাইকমিশনার। সেইসঙ্গে ব্রিটিশ বাংলাদেশিদের নিয়ে নবনির্বাচিত মেয়রের বিভিন্ন পদক্ষেপ এবং পরিকল্পনার কথা শুনে প্রশংসা করেন তিনি।

দুপুরে মেয়র আনোয়ারুজ্জান চৌধুরীর মিডিয়া উইং থেকে সাজলু লস্কর বিষয়টি নিশ্চিত করেছেন।

সিসিক মেয়রের সঙ্গে আলাপকালে সিলেটবাসীর অতিথিপরায়ণতার ব্যাপক প্রশংসা করেন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে নিজের মুগ্ধতার কথাও জানান।

এ প্রসঙ্গে ব্রিটিশ হাইকমিশনার বলেন, সিলেটের সঙ্গে লন্ডনের সম্পর্ক ঐতিহাসিক এবং আত্মীয়তারও বটে। এখানে আসার পর সবার আতিথেয়তা, আন্তরিকতা ও সিলেটের সৌন্দর্যে আমি মুগ্ধ, উচ্ছ্বসিত।

পরে মেয়রের পক্ষ থেকে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুককে সিলেটের ঐতিহ্যবাহী চা উপহার দেওয়া হয়।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হয়ে গত ৩০ এপ্রিল নতুন হাইকমিশনারের দায়িত্ব পালনের জন্য ঢাকায় আসেন সারাহ কুক। এর সাড়ে তিন মাসের মাথায় তিনি সিলেটে এলেন।

দৈনিক সরোবর/আরএস