ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ম্যাচ পরিত্যক্ত

এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়, সেমিফাইনালে থাইল্যান্ড

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১২:১৭ দুপুর  

ছবি: সংগৃহীত

বৃষ্টিতে ভেসে গেছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের ম্যাচ। এর ফলে কপাল পুড়ল বাংলাদেশের। সেমিফাইনালের আগেই বিদায় নিতে হলো বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০টা ৫৩ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। এতে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত দুদল পেয়েছে এক পয়েন্ট করে। ৬ ম্যাচে স্রেফ দুই জয় আর তিন পরাজয়ের সঙ্গে পরিত্যক্ত এই ম্যাচ মিলিয়ে মাত্র ৫ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করলো বাংলাদেশ।

বাংলাদেশের বিষাদের দিনেই নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা দিনটি উপহার পেল থাইল্যান্ড। মেয়েদের ক্রিকেটে ক্রমশ উন্নতি করতে থাকা দলটি প্রথমবারের মতো পা রাখল এত বড় আসরের সেমি-ফাইনালে।

শক্তি ও সামর্থ্যের যে বাস্তবতা, তাতে বাংলাদেশের কাছে পাত্তাই পাওয়ার কথা নয় আরব আমিরাতের মেয়েদের। সেদিক থেকে নিজেদের কিছুটা দুর্ভাগা ভাবতেই পারেন নিগার-রুমানা-সালমারা। তবে টুর্নামেন্টে পেছন ফিরে তাকালে, মূল দায় তাদেরই। ভাগ্য ছিলো তাদের হাতেই। কিন্তু সোমবার শ্রীলংকার বিপক্ষে অবিশ্বাস্য এক পরাজয়ে তারা বিপদ ডেকে আনেন নিজেদের।

২০১৮ সালের এশিয়া কাপে মালেয়েশিয়ায় পরাক্রমশালী ভারতকে দুই দফায় হারিয়ে চমকপ্রদ পারফরম্যান্সে শিরোপা জিতেছিলো বাংলাদেশ। কিন্তু এবার ঘরের মাঠে সেই পারফরম্যান্সের ছিটেফোটা দেখা যায়নি।

দৈনিক সরোবর/এমকে