ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

‘বিচ্ছিন্নভাবে কারখানা থেকে মানুষ বের হয়ে যাচ্ছে’

সাভার প্রতিনিধি

 প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৭:০৭ বিকাল  

ঢাকার অদূরে আশুলিয়ার কয়েকদিনের টানা শ্রমিক বিক্ষোভের পর রবিবার পোশাক কারখানাগুলো চালু হয়েছে। সকাল থেকে সাভার এবং আশুলিয়ায় পোশাক কারখানার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

বিজিএমইএ’র পরিচালক মহিউদ্দিন রুবেল বিবিসি বাংলাকে বলেছেন, সকাল থেকে এখনো (দুপুর পর্যন্ত) কোন গোলযোগের খবর পাওয়া যায়নি, তবে, বিচ্ছিন্নভাবে কারখানা থেকে মানুষজন বের হয়ে যাচ্ছে - এমন খবর পাচ্ছি। তারা কাজ করবে না, শান্তিপূর্ণভাবে বের হয়ে যাচ্ছে। কিন্তু ভ্যানডালিজমের কোন খবর পাই নি।

তবে, কারখানাগুলো পুরোপুরি বন্ধ ছিল না বলে দাবি করেছেন তিনি। বলেন, যেসব প্রতিষ্ঠানে শ্রমিকরা আন্দোলন করেছে সেসব প্রতিষ্ঠানগুলো কাজ চালাতে না পেরে বন্ধ করছিল। গোলযোগের কারণে বেশ কিছু কারখানা কাজ না চালাতে পেরে বন্ধ করে দিয়েছিল। তবে, শুক্রবার আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক হয়। তারা নিরাপত্তার বিষয়ে নিশ্চয়তা দিয়েছে। পরে শ্রমিক সংগঠনের নেতাদের সাথেও বৈঠক হয়েছে। তারাও কথা দিয়েছে কাজে যোগ দেবে, কোন জটিলতা হবে না।

শনিবার আশুলিয়ায় ৩০ টির বেশি কারখানা বন্ধ ছিল। এছাড়া শুক্রবার আইন শৃঙ্খলা বাহিনী অভিযান চালানোর পর শনিবার বড় ধরনের বিশৃঙ্খলা হয়নি বলেও জানান তিনি। সূত্র: বিবিসি নিউজ বাংলা

দৈনিক সরোবর/এমই