ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

মানুষের দুঃখ-কষ্ট লাঘবে আমরা আপসহীন: শফিকুর রহমান

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৭:৩৩ বিকাল  

জামায়াতের মেইন সাবজেক্ট মানবতা, গণমানুষের অধিকার প্রতিষ্ঠা বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। তিনি বলেন, গণমানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির আদর্শ ও মূলমন্ত্র। তাই জামায়াতের নেতাকর্মীরা সবসময় মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছেন। মানুষের দুঃখ-কষ্ট লাঘবে আমরা সব সময়ই আপসহীন রয়েছি।

বৃহস্পতিবার রাজধানীর কাফরুলে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর।

ডা. শফিকুর রহমান বলেন, মানুষকে আমরা মানুষের মর্যাদা দিতে চাই। দল-ধর্মের ব্যবধান না করে মানুষকে দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে ঐক্যবদ্ধ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে দলমত নির্বিশেষে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না।

তিনি বলেন, মূলত, বিভক্ত জাতির জন্য অপমান ও লাঞ্ছনা অনিবার্য। সে ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরেই আমাদের অপমান ও লাঞ্ছনা চলেছে। যা আর চলতে দেওয়া যায় না, বরং তা পাল্টানোর সময় এসে গেছে। এজন্য আমাদের অতীত বৃত্ত থেকে বেরিয়ে আসা দরকার। মূলত যে জড়সড় হয়ে চলে সে নিজের জন্য যেমন বোঝা, ঠিক তেমনিভাবে পরিবার ও সমাজের জন্যও বোঝা। আর যে ব্যক্তি নিজেকে মেলে ধরতে পারে সে নিজের জন্য যেমন সম্পদ, ঠিক তেমনিভাবে পরিবার, সমাজ ও জাতির জন্যও সম্পদ। তাই আমাদের প্রত্যেককেই সম্পদ হওয়ার শপথ নিতে হবে।

জামায়াতের আমির আরো বলেন, আমরা আমাদের নিজস্ব স্বকীয়তা নিয়ে চলি। মানুষের মধ্যে কোরআন-হাদিসের দাওয়াত দেই আমলি ভাষায়। আমরা কাউকে বোকা মনে করি না, বরং তারা দাওয়াত গ্রহণের মাধ্যমে নিজের গন্তব্য ঠিক করে নিতে পারবে ইনশাআল্লাহ। আল্লাহ মানুষের কর্মের প্রকৃত মালিক। আর মানুষের কর্তব্য হচ্ছে কর্মের মাধ্যমে নিজের ভাগ্যের পরিবর্তনের চেষ্টা করা।

দৈনিক সরোবর/এএস