add

ঢাকা, সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

ভারতে প্রার্থনা সভায় পদদলিত হয়ে নারী ও শিশুসহ নিহত ১২০

  সরোবর ডেস্ক

 প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৬:২৫ বিকাল  

ভারতে একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ১২০ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে নারী ও শিশু রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

মঙ্গলবার সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পদদলনের ঘটনা ঘটে একটি প্রার্থনা সভায়। স্থানীয় কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, বাস এবং ট্যাম্পুতে করে অনেকের নিথর দেহ নিয়ে আসা হয়েছে। ওই সময় তাদের আত্মীয়-স্বজনরা কান্নাকাটি করছিলেন।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে এ ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং কীভাবে ভয়াবহ এই পদদলনের ঘটনা ঘটল সেটির কারণ খুঁজে বের করতে একটি কমিটি গঠন করা হয়েছে।

ইটাহর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার উমেশ কুমার ত্রিপাথী বলেছেন, আমরা ৮৭টি মরদেহ পেয়েছি। যার মধ্যে বেশির ভাগ নারীর আর আর শিশু। আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আমরা শুনেছি প্রার্থনা সভার সময় পদদলনের ঘটনা ঘটেছে। কিন্তু বিস্তারিত এখনো কিছু জানি না।

ইটাহর জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা রাজেশ কুমার জানিয়েছেন, নিহতদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। পদদলনের এই ঘটনা ঘটে সিকান্দ্র রাও থানার অন্তর্গত একটি গ্রামে।

তিনি বলেছেন, এখন পর্যন্ত ১২০টি মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ওই অনুষ্ঠানে অংশ নেওয়া এক নারী জানিয়েছেন, প্রার্থনা সভাটি আয়োজন করা হয়েছিল স্থানীয় এক ধর্মীয় গুরুর সম্মানে। অনুষ্ঠান শেষে যখন মানুষ বের হয়ে যাচ্ছিলেন তখন পদদললেন ঘটনা ঘটে। তথ্যসূত্র: এনডিটিভি

দৈনিক সরোবর/এমএস