ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আসিফের শপথ

আর্জেন্টাইন সমর্থকদের সঙ্গে তর্কে জড়াবেন না

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ১০:১৭ দুপুর  

গায়ক আসিফ আকবর

বাংলাদেশের ফুটবল পাগল মানুষ মূলত আর্জেন্টিনা ও ব্রাজিলের বিভক্ত। কাউকে আবার জার্মানি, ফ্রান্স, পর্তুগাল, স্পেনের সাপোর্ট করতেও দেখা যায়। দেশের বেশির ভাগ মানুষের মতো শোবিজের তারকারাও দুই শিবিরেই বিভক্ত।

তেমনই বিশ্বকাপ ফুটবলে বরাবরই ব্রাজিলের কট্টর সমর্থক গায়ক আসিফ আকবর। ব্রাজিল প্রিয় দল হলেও প্রিয় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবারের বিশ্বকাপে এই গায়ক শপথ নিয়েছেন আর্জেন্টাইন সমর্থকদের সঙ্গে তর্কে জড়াবেন না তিনি।

বুধবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টে এক দীর্ঘ স্ট্যাটাসে এ কথা উল্লেখ করেন বাংলা গানের যুবরাজ খ্যাত এ শিল্পী।

সেখানে আসিফ লেখেন, আমরা যারা বনেদী ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মত আমার প্রথম সিদ্ধান্ত কোন আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করবো না। এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সঙ্গে তর্কও করি না। ব্রাজিল দ্য অ্যা টিম হিসেবে খেলে, যেকোনো ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র। 

ব্রাজিল সমর্থক হলেও ‘আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবীদার’ বিষয়টি উল্লেখ করে আসিফ লেখেন, সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবীদার, এরকম ভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোন আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লিজ। 

বিশ্বকাপের উন্মাদনার বিষয়ে তিনি লেখেন, ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন, এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নেবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন।

সব শেষ এই ‘ও প্রিয়া’ খ্যাত এ গায়ক যোগ করেন, ইতালির মত স্ট্যান্ডার্ড টিম পেলে ভাল লাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্য ফিফা ওয়ার্ল্ড কাপ-২০২২…

দৈনিক সরোবর/এমকে