ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

‘ছাত্রদের জন্য যা করার, শিল্পীরা করবে’

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ০২:০২ দুপুর  

কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় নিহত, গণগ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদ কর্মসূচিতে শনিবার একজোট হয় দেশের সংগীত শিল্পীরা। এদিন বিকেল ৩ টায় সকলে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ‘গেট আপ, স্ট্যান্ড আপ’ এর ব্যানারে রাস্তায় নামেন। সেখান থেকে পরবর্তীতে তারা অবস্থান নেয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

এ সময় সাম্প্রতিক আন্দোলন ঘিরে ছাত্রদের ওপর গুলিবর্ষণের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন সংগীতশিল্পীরা; ছাত্রদের সকল দাবির সঙ্গেও সংহতি প্রকাশ করেন তারা। একই সঙ্গে র‌্যাপার হান্নানের মুক্তি দাবি করে বক্তব্য দেন শিল্পীরা।

ছাত্রদের আন্দোলনকে সমর্থন জানিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বর্তমান প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব। তিনি বলেন, ‘আমরা ছাত্রদের সমর্থন করতে চাই, তাদের পাশে থাকতে চাই। ছাত্ররা যেন তাদের দাবিগুলো পায়, তা আমরা চাই। এর জন্য শিল্পীদের যা করার দরকার, আমরা তা করব।’

গ্রেপ্তার হওয়া র‍্যাপার হান্নানের মুক্তি দাবি করে অর্ণব আরো বলেন, ‘আমরা শিল্পী, আমাদের কাজ গান করা, ছবি আঁকা। সেটি দিয়েই আমরা প্রতিবাদ করতে পারি। কিন্তু সেটি যদি আটকে দেওয়া হয়, তা অত্যন্ত দুঃখজনক। হান্নানের মুক্তির দাবি করছি।’

অর্ণব ছাড়াও এদিন আরো বক্তব্য দেন পার্থ বড়ুয়া, হাসান, প্রিন্স মাহমুদ, হামিন আহমেদ, মাকসুদুল হক, লিংকন ডি কস্তা, পলাশ, শেখ ইশতিয়াকসহ অনেকে। উপস্থিত ছিলেন মানাম আহমেদ, বাপ্পা মজুমদার, জন কবির, ন্যান্সি, এলিটা করিম, আরমীন মূসা, প্রবর রিপন, জয় শাহরিয়ার, এ কে রাহুল, খৈয়াম শানু সন্ধি, পলাশসহ অনেকে।