ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সাজেকে আটকে আছেন চার শতাধিক পর্যটক 

রাঙামাটি সংবাদদাতা

 প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ১২:৩৯ দুপুর  

রাঙামাটির ভূস্বর্গখ্যাত সাজেকের সড়ক পানিতে ডুবে থাকায় চার শতাধিক পর্যটক আটকা পড়েছেন। গতকাল শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার।

টানা বর্ষণে খাগড়াছড়ি জেলার দীঘিনালার কবাখালী সড়ক এবং বাঘাইহাট বাজারের রাস্তা ডুবে গেছে। ফলে সাজেক যাওয়ার সড়কের দুটি স্থান ডুবে থাকায় পর্যটকরা আটকা পড়েছেন।

সাজেক রিসোর্ট মালিক সমিতির সহ-সভাপতি জয় ত্রিপুরা বলেন, শুক্রবার রাতে প্রায় ৪০০ পর্যটক সাজেকে অবস্থান করছেন। বাঘাইহাট ও কবাখালী সড়ক বন্যার পানিতে ডুবে যাওয়ায় এসব পর্যটক আটকা পড়েছেন। আশা করছি, শনিবার দুপুরের মধ্যে পানি সরে যাবে। তখন তারা ফিরতে পারবেন। তিনি বলেন, যদি পানি সরে না যায়, তাহলে পর্যটকরা রুম সার্ভিস বাবদ এক হাজার ৫০০ টাকা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত থাকতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, শুক্রবার ৩৪ র্যটক সাজেকে ঘুরতে গেছেন। আগে থেকেই সেখানে আরও সাড়ে তিনশ পর্যটক ছিলেন। সব মিলে চার শতাধিক পর্যটক সেখানে আছেন। খাগড়াছড়ি সড়কের বাঘাইহাট ও কবাখালী সড়ক বন্যার পানিতে ডুবে আছে। সড়ক ডুবে থাকায় পর্যটকরা আটকা পড়েছেন। তিনি বলেন, যারা আছেন তারা যাতে ভালো থাকেন, সে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকালে পানি কমে না এলে বিকালের অবস্থা দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। এখন কেউ যাতে সাজেক ভ্রমণে না আসেন, তাদের সে পরামর্শ দিচ্ছি আমরা। 

দৈনিক সরোবর/কেএমএএ