add

ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

যুক্তরাষ্ট্রের কাছে লজ্জাজনক হার আরো ২০ রানের আক্ষেপ শান্তর

সরোবর  ডেস্ক

 প্রকাশিত: মে ২২, ২০২৪, ১২:১২ দুপুর  

টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট স্টেডিয়ামে যুক্তরাষ্টের কাছে হেরে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। বাংলাদেশের এমন হারে ভক্তরা যেন নিজের চোখকেও বিশ্বাস করতে পারছেন না। যুক্তরাষ্ট্রের মতো দলের কাছে বাংলাদেশের হার! এ যেন ভক্তদের চোখে পুরোটাই দৃষ্টিকটু। তবে এখন বিশ্বাস করা ছাড়া যে আর করার কিছুই নেই।

মঙ্গলবার তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে তাওহিদ হৃদয়ের ফিফটিতে ৬ উইকেটে ১৫৩ রান করে বাংলাদেশ। জবাবে দিতে নেমে ৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র।
এই প্রথম যুক্তরাষ্ট্রের বিপক্ষে অফিসিয়াল ম্যাচ খেললো বাংলাদেশ। আর তাতেই হেরে বসলো নাজমুল হোসেন শান্তর দল।

ম্যাচ শেষে নিজেদের হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে অধিনায়ক শান্ত জানান, ১৫৩ রানের সংগ্রহ আসলে যথেষ্ট ছিল না। আরো ২০ রান বেশি হলে হয়তো বাংলাদেশ জিততে পারতো। এছাড়া টপঅর্ডাররা যে ভালো করেনি, তাও অকপটে স্বীকার করেছেন বাংলাদেশ অধিনায়ক।

শান্ত বলেন, ‘আমরা ভালো ব্যাটিং করিনি। ভালো শুরু করেছিলাম কিন্তু মাঝখানে আমরা বেশ কয়েকটি উইকেট হারিয়েছি। তাই আমি মনে করি, আমরা যদি আরো ২০ রান বেশি করতে পারতাম তাহলে এটা একটা ভালো সংগ্রহ হতো।’

ব্যাটাররা যে এদিন ব্যর্থ হয়েছে সে বিষয়ে শান্ত বলেন, ‘আমি এটাকে নিয়মিত ভুল মনে করি না। জিম্বাবুয়ে সিরিজেও আমরা ভালো উইকেটে খেলতে পারিনি। তাই ব্যাটসম্যানরা সত্যিকার অর্থেই ভালো খেলতে পারেনি। কিন্তু এটা মানসিক ব্যাপার। আমি সত্যিকার অর্থেই আশা করি, ব্যাটসম্যানরা তাদের ফর্মে ফিরে আসবে।

গতকালের ম্যাচে সবচেয়ে ইকোনমিতে বোলিং করেছেন সাকিব আল হাসান। ৩ ওভার বল করে ১৬ রান খরচা করেছেন বাংলাদেশ অলরাউন্ডার। তার পরের অব্স্থানে ছিলেন শেখ মেহেদী। ৪ ওভার বল করে এই অফস্পিনার দিয়েছেন ২৭ রান। ম্যাচ শেষে স্পিনারদের ভালো বোলিংয়ের কৃতিত্ব দিয়েছেন শান্ত। শান্ত বলেন, আমাদের স্পিনাররা দারুণ বোলিং করেছেন।’

তবে গতকাল স্পিনারদের তুলনায় পেসাররা ছিলেন খরুচে। পেসার মোস্তাফিজুর রহমান ২ উইকেট শিকার করলেও রান খরচা করেছেন ওভারপ্রতি ১০.২৫ করে।

ম্যাচ শেষে পেসারদের খরুচে বোলিংয়ের বিষয়ে শান্ত বলেন, ‘শেষ ২-৩ ওভারে আমাদের পেসাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। তাই আমি আশা করি, পরের ম্যাচে তারা ফর্মে ফিরে আসবে।’

দৈনিক সরোবর/এসএস