add

ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই ভারতীয়ের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ, আটকে গেল পাসপোর্ট

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৮:১৯ রাত  

ইওনি প্যাটেল ও পি আকাশ নামে দুই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে লিজেন্ডস ক্রিকেট লিগে ফিক্সিংয়ে জড়িত অভিযোগে পাসপোর্ট আটকে দেওয়া হয়েছে । তাদের পাসপোর্ট বাজেয়াপ্ত করে নিয়েছে শ্রীলঙ্কা সরকার। এই দুই ভারতীয় যেন দেশ ত্যাগ করতে না পারেন, সেজন্য কঠিন এই পদক্ষেপ নিয়েছে দেশটি।

তবে বর্তমানে জামিনে মুক্ত আছেন তারা। প্যাটেল ও আকাশের বিরুদ্ধে যে অভিযোগ, তা যাচাইবাছাই করতেই পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে লঙ্কান সরকার।

ভারতীয় এই দুই নাগরিকের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন শ্রীলঙ্কার সাবেক ওয়ানডে অধিনায়ক উপুল থারাঙ্গা ও নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার নেইল ব্রুম। তারা সন্দেহজনকভাবে মনে করছেন, প্যাটেল ও আকাশ ম্যাচে ফিক্সিং করার চেষ্টা করেছেন।

অভিযোগে বলা হয়, এই দুইজন ম্যাচের ক্রিকেটারদের প্রভাবিত করার চেষ্টা করেছেন, যাতে তারা ইচ্ছেকৃতভাবে খারাপ পারফর্ম করেন।

এরই প্রেক্ষিতে প্যাটেল ও আকাশের পাসপোর্ট আটকে দেওয়া হয়। বলা হয়েছে, তদন্তের স্বার্থে তারা যেন দেশ ছেড়ে যেতে না পারে। আর যদি অভিযোগ প্রমাণিত হয়, তাহলে তাদের পুনরায় আটক করা হবে এবং যথাযথ শাস্তির সম্মুখীন করা হবে।

গত ৮ মার্চ থেকে ১৯ মে পর্যন্ত শ্রীলঙ্কার ক্যান্ডিতে লিজেন্ডস ক্রিকেট লিগ অনুষ্ঠিত হয়। সে লিগে অন্যতম দল ক্যান্ডি সোয়াস্প আর্মি টিমের মালিক প্যাটেল। আর এই আসরে ম্যাচ ফিক্সিংয়ের চেষ্টা করেছেন আকাশ।

দৈনিক সরোবর/এমএস